ইকবালুর রহিমকে মন্ত্রিসভার পক্ষ থেকে অভিনন্দন

সচিবালয় প্রতিবেদক : ওয়ার্ল্ড লিডারশিপ ফেডারেশন (ডব্লিউএলএফ) অ্যাওয়ার্ড পাওয়ায় জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুরের সংসদ সদস্য ইকবালুর রহিমকে অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা।

সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে ইকবালুর রহিমকে অভিনন্দন জানিয়ে একটি প্রস্তাব গৃহিত হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ডব্লিউএলএফ অ্যাওয়ার্ড পাওয়ায় মন্ত্রিসভার বৈঠকের শুরুতে হুইপ ইকবালুর রহিমকে মন্ত্রিসভার পক্ষ থেকে অভিনন্দন জানানো হয় এবং তার উদ্দেশ্যে একটি অভিনন্দন প্রস্তাব গ্রহণ করা হয়।

‘ইকবালুর রহিম দিনাজপুরে তার নির্বাচনী এলাকায় তৃতীয় লিঙ্গের মানুষের আবাসনের জন্য মানবপল্লি নির্মাণ, বয়োবৃদ্ধাদের জন্য বৃদ্ধাশ্রম নির্মাণসহ সামাজিক কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সোশ্যাল ইনোভেটর ক্যাটাগরিতে তাকে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে- বলেও জানান সচিব।

শফিউল আলম জানান, হিজড়াদের জন্য গড়ে তোলা মানবপল্লিতে ইতিমধ্যে ১২৫ জন তৃতীয় লিঙ্গের মানুষকে পুনর্বাসিত করা হয়েছে। এ ছাড়া কর্মসংস্থানের জন্য বিভিন্ন প্রশিক্ষণ ও ঋণ প্রদান কর্মসূচির মাধ্যমে তিনি হিজড়াদের আর্থ-সামাজিক কর্মকাণ্ডের মূলধারায় পুনর্বাসন করেছেন। শুধু তাই নয়, ইকবালুর রহিম তার নির্বাচনী এলাকায় ২৫ জনের আবাসন বিশিষ্ট বৃদ্ধাশ্রম প্রতিষ্ঠা করে তিনি অবহেলিত বয়োবৃদ্ধদের পুনর্বাসন ও কল্যাণ সাধন করেছেন। সবকিছু বিবেচনা করেই ডব্লিউএলএফ তাকে পুরস্কৃত করে।

গত ২৩ ফেব্রুয়ারি সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে এক অনুষ্ঠানে ইকবালুর রহিমের হাতে এ সম্মাননা তুলে দেওয়া হয়।