ইংল্যান্ডকে ২৪৮ রানের টার্গেট দিয়েছে পাকিস্তান

ডেস্ক : পাঁচ ম্যাচ ওয়ানডের তিনটিতে হেরে আগেই সিরিজ হাতছাড়া করেছে পাকিস্তান। এবার তাদের সামনে মান বাঁচানোর লড়াই। চতুর্থ ওয়ানডেতে টস জিতে আগে ব্যাট করতে নেমে ইংল্যান্ডকে ২৪৮ রানের টার্গেট দিয়েছে পাকিস্তান।

বৃহস্পতিবার আগে ব্যাট করতে নেমে অন্যদিনের চেয়ে শুরুটা ভালোই করেছিল পাকিস্তানের ব্যাটসম্যানরা। দলীয় ২৪ রানে শারজিল খানকে হারালেও ওয়ানডাউনে নামা পাকিস্তানের হাল ধরেন আজহার আলী। শুরুতেই আরেক ওপেনার সামি আসলামের সঙ্গে ৩৭ রানের জুঁটি গড়েন তিনি।
দলীয় ৬১ রানের সময় ব্যক্তিগত ২৪ রানে সামি ফিরলে বাবর আজমের সঙ্গে ৪৯ রানের আরও একটি জুঁটি গড়েন আজহার। তবে ওভারের সঙ্গে পাল্লা দিয়ে সেভাবে রান না আসায় শেষপর্যন্ত সংগ্রহটা বেশি বড় করতে পারেনি পাকিস্তান।

পাকিস্তানের হয়ে ১০৪ বলে ৫ চার এবং ২ ছক্কায় ব্যক্তিগত সর্র্বোচ্চ ৮০ রান করেন আজহার আলী। মিডলঅর্ডারে কেউ দাড়াতে না পারলেও শেষদিকে কিছুটা হাল ধরেন ইমাদ ওয়াসিম। ৪১ বল মোকাবিলা করে ৭ চার এবং ১ ছক্কায় ৫৭ রানের অপরাজিত এক ইনিংস খেলেন তিনি। শেষপর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৪৭ রান করতে সক্ষম হয় পাকিস্তান। এখন দেখার অপেক্ষা বোলাররা কতটা সাফল্য এনে দিতে পারে সফরকারী দলটিকে।

ইংল্যান্ডের হয়ে বল হাতে আদিল রশিদ সর্বোচ্চ ৩টি উইকেট পান। এছাড়া ২টি করে উইকেট নেন ক্রিস জর্ডান মঈন আলী।