অসুস্থ হওয়া

ইংলিশ অলরাউন্ডার স্যাম কারেন স্বেচ্ছা-আইসোলেশনে

স্যাম কারেন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট শুরুর আগে অসুস্থ হয়ে পড়েছেন স্যাম কারেন । বুধবার (০১ জুলাই) রাতে অসুস্থতাবোধ করার পর থেকে অ্যাজেস বোলের হোটেল রুমে স্বেচ্ছা-আইসোলেশনে আছেন ইংলিশ অলরাউন্ডার স্যাম কারেন ।

ইংল্যান্ডের আন্ত-স্কোয়াডের ওয়ার্ম-আপ ম্যাচে জস বাটবলের দলের অংশ ছিলেন কারেন। বৃহস্পতিবার (০২ জুলাই) থেকে শুরু হওয়া ম্যাচটিতে আর খেলবেন না তিনি।

ওয়ার্ম-আপ ম্যাচের প্রথমদিন মাঠে নেমেছিলেন ২২ বছর বয়সী অলরাউন্ডার। ব্যাট হাতে ১৫ রানে অপরাজিত ছিলেন তিনি। কিন্তু সেই রাতে অসুস্থ হয়ে পড়ার পাশাপাশি ডায়রিয়া শুরু হয় তার।

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানিয়েছে, ‘তাকে (কারেন) টিম ডাক্তার পর্যবেক্ষণ করছেন। আজ (০৩ জুলাই) তার কোভিড-১৯ পরীক্ষা করা হবে।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতির জন্য ২৩ জুন থেকে ৩০ সদস্যের অনুশীলন দল নিয়ে অ্যাজেস বোলে আছে ইংল্যান্ড দল। দু’দলের তিন টেস্টের সিরিজটি হবে জীবাণুমক্ত পরিবেশে।

সিরিজের প্রথম টেস্ট হবে ৮ জুলাই, অ্যাজেস বোলে। প্রথম ম্যাচে নিয়মিত টেস্ট অধিনায়ক জো রুটকে পাচ্ছে না ইংলিশরা। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য তিনি অনুশীলন দল ছেড়েছেন ইতোমধ্যে। তার পরিবর্তে প্র্রথমবারের মতো ইংল্যান্ডকে নেতৃ্ত্ব দেবেন অলরাউন্ডার বেন স্টোকস।

২০১১-১২ মৌসুমে সিএসএ আন্ডার-থার্টিন উইক প্রতিযোগিতায় জিম্বাবুয়ের অনূর্ধ্ব-১৩ দলের প্রতিনিধিত্ব করেন। ২০১৬ সালের আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ প্রতিযোগিতায় ইংল্যান্ড দলের পক্ষে খেলেন। ছয় খেলার সবগুলোতে অংশ নিয়ে ২০১ রান সংগ্রহের পাশাপাশি সাত উইকেট দখল করেন। ঐ প্রতিযোগিতায় তার দল ষষ্ঠ স্থান অধিকার করে। ঘরোয়া ক্রিকেটে দূর্দান্ত খেলার কারণে ২০১৬ মৌসুমের শেষ দিকে ইংল্যান্ড লায়ন্স কর্তৃপক্ষের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপনীত হন। ২০১৬-১৭ মৌসুমে ইংল্যান্ড লায়ন্সের সদস্যরূপে সংযুক্ত আরব আমিরাত গমন করেন। ২০১৭ মৌসুমে ক্যান্টারবারির সেন্ট লরেন্স গ্রাউন্ডে প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা এ দলের বিপক্ষে খেলেন।