আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা!

কুপিয়ে হত্যা

বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা বাজারে লোকমান হোসেন সিকদার (৪০) নামে এক আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ। শুক্রবার (২৬ জুন) রাতে তাকে কুপিয়ে হত্যা করা হয়। শনিবার (২৭ জুন) বিকেল পর্যন্ত হত্যাকাণ্ডে জড়িত কাউকে শনাক্ত করতে পারেনি পুলিশ। এ নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

স্থানীয় আওয়ামী লীগ নেতারা জানান, হত্যাকাণ্ডের একদিন পেরিয়ে গেলেও কোনো আসামিকে আটক করতে পরেনি পুলিশ। প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হলেও হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত কাউকে চিহ্নিত করতে পারেনি তারা। হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানাই।

এর আগে শুক্রবার রাত ১১টার দিকে বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা বাজারে লোকমান হোসেন সিকদারকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। নিহত লোকমান হোসেন সিকদার মাধবপাশা ইউনিয়নের ফুলতলা এলাকার বাসিন্দা মোসলেম সিকদারের ছেলে। তিনি মাধবপাশা ইউনিয়নের ৫ ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তিন সন্তানের জনক লোকমান হোসেন ডেকোরেটর ব্যবসায়ী ছিলেন।

স্থানীয়রা জানায়, মাধবপাশা বাজারে লোকমান হোসেনের দুটি দোকান ছিল। একটিতে মুদি মালামাল বিক্রি করতেন। আরেকটি দোকানে ডেকোরেটরের মালামাল রাখতেন। শুক্রবার রাত ১১টার দিকে দোকান বন্ধ করে বাড়ি যাচ্ছিলেন। হঠাৎ কয়েকজন যুবক লোকমান সিকদারের পথরোধ করে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করতে থাকে। তিনি দৌড়ে মাধবপাশা বাজার সংলগ্ন গ্রামীণ ব্যাংকের সামনে পৌঁছে মাটিতে লুটিয়ে পড়েন। সেখানেই তার মৃত্যু হয়। খবর পেয়ে মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায় পুলিশ।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের বিমানবন্দর থানা পুলিশের ওসি জাহিদ বিন আলম বলেন, শনিবার সকালে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সবকিছু দেখে মনে হচ্ছে পূর্বপরিকল্পিত হত্যাকাণ্ড। হত্যার জন্যই লোকমান হোসেনকে ধারাল অস্ত্র দিয়ে একাধিক আঘাত করা হয়েছে। তবে পরিবারের সদস্যরা এখনও মামলা করেননি। তারা ঘটনার সঙ্গে জড়িত কারও নাম বলতে পারছেন না। তারপরও জড়িতদের চিহ্নিত করে দ্রুত আটক করা হবে।