আশুলিয়ায় পরিবহনে চাঁদাবাজিকালে আটক ১

আশুলিয়ায় পরিবহনে চাঁদাবাজি

সাভারের আশুলিয়া মহাসড়কে লাব্বাইক পরিবহনে চাঁদাবাজির সময় আনোয়ার হোসেন নামে এক চাঁদাবাজকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৩ জুলাই) রাতে নবীনগর-চন্দ্রা মহাসড়কের শ্রীপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে আটক করা হয়।

আনোয়ার হোসেন (৩২) নীলফামারি জেলার জলঢাকা সদর থানার ইয়াছিন হোসেনের ছেলে। আশুলিয়ার বাইপাইল এলাকার বাচ্চু মিয়ার বাড়িতে ভাড়া থাকেন তিনি।

পুলিশ জানায়, আশুলিয়ার শ্রীপুর বাসস্ট্যান্ড এলাকায় লাব্বাইক নামে একটি স্থানীয় পরিবহন থেকে চাঁদা আদায় করা হচ্ছে এমন সংবাদে অভিযান চালানো হয়। পরে চাঁদা নেয়ার সময় ঘটনাস্থল থেকে আনোয়ার হোসেন নামে এক চাঁদাবাজকে আটক করা হয়। তবে এসময় নয়নের সাথে থাকা বাকি ৫ থেকে ৬ জন পালিয়ে যায়।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) হারুন-অর রশিদ জানান, লাব্বাইক পরিবহনে চাঁদাবাজির সময় হাতেনাতে আটক যুবকের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। একই সাথে পলাতক অভিযুক্ত চাঁদাবাজদেরও আটকে অভিযান শুরু হয়েছে। পরিবহনে চাঁদাবাজি বন্ধে ঢাকা জেলা পুলিশ সুপারের কঠোর নির্দেশনা অনুযায়ী তাদের নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে। তবে পুলিশি তৎপরতা বেড়ে যাওয়ায় সড়কে পরিবহন চাঁদাবাজরা না এসে অনেকটা গোপনে তাদের অপকর্ম চালিয়ে যাওয়ার চেষ্টা করছে।

উল্লেখ্য, ইতোপূর্বে সময় সংবাদে সাভারে সড়ক-মহাসড়কে পরিবহনে চাঁদাবাজির সংবাদ প্রচারিত হওয়ার পরপরই নড়েচড়ে বসে ঢাকা জেলা পুলিশ। এরই মধ্যে জেলার বিভিন্ন থানায় গ্রেপ্তার হয়েছে প্রায় অর্ধশত চাঁদবাজ, দায়ের করা হয়েছে এক ডজনের বেশি মামলা।