আশরাফুলের শিকার এবার শাহরিয়ার নাফীস

ক্রীড়া প্রতিবেদক : দুজন সবশেষ টেস্ট খেলেছেন একই সিরিজে। ২০১৩ সালে জিম্বাবুয়ে সফরে হারারেতে সিরিজের প্রথম টেস্টে একসঙ্গেই খেলেছেন মোহাম্মদ আশরাফুল ও শাহরিয়ার নাফীস।

একই মাঠে দ্বিতীয় টেস্টে আশরাফুল খেললেও বাদ পড়েন শাহরিয়ার। সেই থেকে আর টেস্ট খেলা হয়নি শাহরিয়ারের। আর টেস্ট খেলা হয়নি আশরাফুলেরও। ওই বছরই যে ম্যাচ পাতানোর কলঙ্ক মাথায় নিয়ে সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ হন সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান।

নিষেধাজ্ঞা কাটিয়ে এবারের ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগ দিয়ে প্রথম শ্রেনির ক্রিকেটে ফিরেছেন আশরাফুল। যদিও লিগের প্রথম রাউন্ডে বৃষ্টির বাগড়ায় ব্যাট হাতে মাঠেই নামা হয়নি তার। রোববার শুরু দ্বিতীয় রাউন্ডে আশরাফুল মাঠে নামলেন শাহরিয়ারের সঙ্গেই। যদিও দুজন দুই দলে। বরিশালের হয়ে ব্যাটিংয়ে ওপেন করতে নামলেন শাহরিয়ার। আর আশরাফুল ঢাকা মেট্রোর হয়ে ফিল্ডিংয়ে।

আশরাফুল প্রথম বলটি করেছেন শাহরিয়ারের বিপক্ষেই। এবং আশরাফুলের প্রথম ওভার থেকে একটি রানও নিতে পারেননি শাহরিয়ার, মেডেন ওভার। পরে শাহরিয়ারকে আউটও করেছেন আশরাফুলই। তার আগেই অবশ্য একটি উইকেট নিয়েছেন।

নিজের অষ্টম ওভারে ফজলে মাহমুদকে ফিরিয়ে নেন প্রথম উইকেট। দশম ওভারে শাহরিয়ারকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন। ৪৮ রান করা শাহরিয়ার হয়েছেন এলবিডব্লিউ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আশরাফুলের বোলিং ফিগার ১৩-৫-২৩-২!