আল্পস পার্বত্য থেকে হেলিকপ্টারে আহত গরুকে উদ্ধার

গরুর পায়ে আঘাত লেগে আহত হয়েছিল। যার জন্য খুঁড়িয়ে খুঁড়িয়ে হাটছিল গরুটি। মালিক তাই আহত গরুকে উদ্ধার করলেন একেবারে হেলিকপ্টার দিয়েই! অবাক লাগলেও এমন ঘটনাই ঘটেছে সুইজারল্যান্ডে আল্পস পার্বত্য এলাকায়। গরু উদ্ধারের সেই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যেম ভাইরাল হয়ে যায়।

কৃষক ড্যাং নিজের পোষ্য গরুকে নিয়ে কোন ঝুঁকি নিতেই চাননি, তাই এ ব্যবস্থা নিয়েছেন তিনি। কপ্টারের সাহায্যেই পাহাড় থেকে সমতলে নামিয়ে আনেন আহত গরুটিকে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, মাঝ আকাশে হেলিকপ্টার থেকে ঝুলছে আহত গরুটি। তার সারা শরীরে হার্নেস লাগানো। এভাবেই সুইস আল্পস থেকে সমতলে নামানো হয় গরুটিকে। সোশ্যাল মিডিয়ায় এরই মধ্যে প্রায় ৭ লাখ ‘ভিউস’ পেয়েছে ভিডিওটি। কমেন্টেরও বন্যা বয়ে গিয়েছে।

আহত গরুকে হেলিকপ্টারের সাহায্যে উদ্ধার করার জন্য অনেকেই ড্যাংকে কুর্নিশ জানিয়েছে। একজন নেটিজেন লিখেছেন, ‘গরুটিকে এইভাবে উদ্ধার করে নিজের ভালোবাসার পরিচয় দিয়েছেন ড্যাং।’ আরেকজন লিখেছেন, ‘আমি পশুপ্রেমী মানুষদের ভালোবাসি।’ আহত গরুটিরও প্রশংসা করেছেন একজন। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, ‘গরুটিকে দেখে খুব সাহসী মনে হল। খুবই ভালো ব্যপার।’

নিজের পোষ্যের জন্য এমন ভালবাসা যেন নজির হয়ে থাকবে। মূলত পাহাড়ি এলাকায় কৃষিকাজের জন্য অত্যাধুনিক যন্ত্রপাতির ব্যবহার অত্যন্ত সীমিত। তাই সেখানে চাষবাসের জন্য গরুর প্রয়োজনীয়তা আরো বেশি। ড্যাংয়ের কাছেও তাই অত্যন্ত প্রিয় তাঁর গরুটি। তাই আহত গরুকে উদ্ধারে হেলিকপ্টার ভাড়া করলেন সুইজারল্যান্ডের এই কৃষক।