আর্জেন্টিনার হারে সবার আগে কষ্ট পায় মেসিঃ আগুয়েরো

খেলা ডেস্কঃ আর্জেন্টিনার কোনো হার বা বিদায়ে কেন লিওনেল মেসি সবচেয়ে বেশি সমালোচিত হন এটা বুঝে আসে না সার্জিও আগুয়েরোর। মেসির জাতীয় দলের এই সতীর্থ ও কাছের বন্ধু আরও জানান, জাতীয় দলের হারে মেসি-ই সবার আগে কষ্ট পান।

ক্লাব বার্সেলোনায় সফল মেসি দলটির হয়ে সবকিছুই জিতেছেন। তিনি কাতালানদের হয়ে চ্যাম্পিয়নস লিগ, লা লিগা, উয়েফা সুপার কাপ, ক্লাব বিশ্বকাপ, কোপা দেল রে ও সুপারকোপা দে স্পানার শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন।

যদিও আর্জেন্টিনা জাতীয় দলে এখনও শূন্য হাতে রয়েছেন মেসি। যেখানে তার নেতৃত্বে আলবিসেলেস্তারা ২০১৪ বিশ্বকাপের ফাইনাল খেলেছিল। এছাড়া ২০১৫ ও ২০১৬ সালে পর পর দুই মৌসুমে কোপা আমেরিকার রানার আপ হয়। কোপার দ্বিতীয় ফাইনালে মেসি চিলির বিপেক্ষ ফাইনালে পেনাল্টি মিস করেছিলেন।

এদিকে ২০১৮ বিশ্বকাপে ফ্রান্সের বিপক্ষে শেষ ষোলোর খেলায় হারের পর আন্তর্জাতিক ফুটবল থেকে স্বেচ্ছায় বিরতি নিয়েছিলেন মেসি। আর ফিরে নিজ দলকে গত বছর কোপা আমেরিকার সেমিফাইনালে নিয়েছিলেন।

আর্জেন্টিনার দলীয় পারফরম্যান্সের কারণে বরাবরই সমালোচনার শিকার হয়েছেন ৩২ বছর বয়সী মেসি। সতীর্থ আগুয়েরো জানান, মেসি সবসময়ই দলের প্রতি দায়বদ্ধ।

ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড আগুয়েরো টিওয়াইসি স্পোর্টসকে বলেন, ‘আমি জানি না কেন তারা জাতীয় দলের জন্য তাকে দোষারোপ করে। অথচ দলের হারে সেই প্রথম কষ্ট পায়।’

বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতির কারণে স্থগিত রয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ ও লা লিগা। এছাড়া এক বছর পিছিয়ে দেওয়া হয়েছে ২০২০ কোপা আমেরিকা।