আরব আমিরাতের টি-১০ লিগে ছয় বাংলাদেশী

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে ২০২১ সালের ২৮ জানুয়ারি থেকে শুরু হবে টি-১০ ক্রিকেট লিগ। এই দলগুলোর মধ্যে উল্লেখযোগ্য তারকা ক্রিকেটার হলেন ক্রিস গেইল, মোহাম্মদ আমির, অ্যালেক্স হেলস, সুনিল নারাইন, কাইরন পোলার্ড, থিসারা পেরেরা, ইমরান তাহির, শহিদ আফ্রিদি, ডোয়াইন ব্রাভো, আন্দ্রে রাসেল। এই টুর্নামেন্টে বাংলাদেশের হয়ে খেলবেন ছয় ক্রিকেটার।

মারাঠা অ্যারাবিয়ান্স দলে খেলবেন মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ ও মুক্তার আলী। এই দলে মোসাদ্দেকরা সতীর্থ হিসেবে পাবেন পাকিস্তানের মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিকের মতো তারকা ক্রিকেটারদের। পুনে ডেভিলসে জায়গা পেয়েছেন নাসির হোসেন। তরুণ আফিফ হোসেন ও শেখ মেহেদী হাসানকে নিয়েছে বাংলা টাইগার্স।

ড্রাফটে নাম ছিল মাহমুদউল্লাহ, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজেরও। তবে তারা দল পাননি। বিষয়টি দৃষ্টিকটু ভাবছেন অনেকে। আসলে তা নয়। জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ আসবে বাংলাদেশে। জাতীয় দলের ব্যস্ততায় থাকবে এসব ক্রিকেটার। আগাম বিবেচনায় হয়তো বাদ পড়েছেন তারা। সমস্যা হতে পারে মোসাদ্দেক, তাসকিন, আফিফদের বেলাতেও। সেটা নির্ভর করছে বিসিবির উপর। অনাপত্তি পত্র পেলেই তারা খেলতে পারবে আবুধাবিতে।