আবারও রিমান্ডে গোল্ডেন মনির

র‌্যাবের অভিযানে গ্রেফতার গোল্ডেন মনিরকে অস্ত্র, মাদক ও বিশেষ ক্ষমতা আইনে করা পৃথক তিন মামলায় আবারও ৯ দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দ্বিতীয় দফায় আদালত এই আসামির মোট ৯ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। মহানগর হাকিম মঈনুল ইসলাম এই রিমান্ড আদেশ দেন। তবে অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের দুই মামলায় গোল্ডেন মনিরের রিমান্ড একসঙ্গে কার্যকর হবে।

বৃহস্পতিবার প্রথম দফার ১১ দিনের রিমান্ড শেষে সিএমএম আদালতে আনা হয় গোল্ডেন মনিরকে। এরপর বিকেল ৩ টায় তাকে দুটি পৃথক আদালতে তোলা হয়। এসময় অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের পৃথক দুই মামলায় তাকে ১০ দিন করে ২০ দিনের রিমান্ড ও মাদক মামলায় ৫ দিন রিমান্ড নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

অন্যদিকে রিমান্ডের বিরোধিতা করে মনিরের জামিন আবেদন করে আসামিপক্ষের আইনজীবী। দুপক্ষের শুনানি শেষে আদালত মনিরকে দ্বিতীয় দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেয়।

যেখানে অস্ত্র মামলায় গোল্ডেন মনিরকে ৩ দিন ও বিশেষ ক্ষমতা আইনে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এবং আরেকজন বিচারক মামুনুর রশীদ মাদক মামলায় ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, ২২ নভেম্বর মনিরকে সিএমএম আদালতে হাজির করা হয়। এ সময় মাদক, অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের পৃথক তিন মামলায় তার সাতদিন করে মোট ২১ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত এ তিন মামলায় আসামি মনিরের মোট ১১ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মেরুল বাড্ডায় মনিরের ছয়তলা বাড়িতে গত ২০ নভেম্বর রাতে অভিযান চালায় র‌্যাব। অভিযানে একটি বিদেশি পিস্তল, কয়েক রাউন্ড গুলি, বিদেশি মদ এবং প্রায় ১০টি দেশের বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা জব্দ করে, যা বাংলাদেশি টাকায় প্রায় ৯ লাখ টাকা। এছাড়া তার বাসা থেকে ৮ কেজি সোনা ও নগদ এক কোটি ৯ লাখ টাকা জব্দ করা হয়। উদ্ধার করা হয় ৩২টি জাল সিল।

র‌্যাব জানায়, রাজউকের কিছু অসাধু কর্মকর্তার যোগসাজশে গোল্ডেন মনির রাজধানীর পূর্বাচল, উত্তরাসহ বিভিন্ন এলাকায় প্লট দখলে নিয়েছেন। তার বিরুদ্ধে ১ হাজার ৫০ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েছে র‌্যাব। একজন কাপড়ের দোকানের কর্মচারীর হয়ে বিমানবন্দরে সোনা পাচারকারী চক্রের সঙ্গে যুক্ত হয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেয় তিনি। গত ২২ নভেম্বর র‌্যাব বাদী হয়ে বাড্ডা থানায় গোল্ডেন মনিরের বিরুদ্ধে পৃথক অস্ত্র, মাদকদ্রব্য ও বিশেষ ক্ষমতা আইনে পৃথক তিনটি মামলা করে। এছাড়া বিপুল সম্পদ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গোল্ডেন মনিরের বিরুদ্ধে করা দুনীতির মামলার চার্জশিট অনুমোদন করেছে দুনীতি দমন কমিশন।