আগামী ১৬ ডিসেম্বর থেকে ২৬ মার্চের মধ্যেই ভারতের সঙ্গে রেল যোগাযোগের ঘোষণা

আগামী ১৬ ডিসেম্বর থেকে ২৬ মার্চের মধ্যেই ভারতের সঙ্গে রেল যোগাযোগের ঘোষণা

রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন জানিয়েছেন, চিলাহাটি থেকে ভারতের হলদিবাড়ি রুটে এ বছরের ১৬ ডিসেম্বর অথবা আগামী ২৬ মার্চের মধ্যেই ভারতের সঙ্গে রেল যোগাযোগ ঘোষণা করা হবে।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড় সরকারি অডিটোরিয়াম হলরুমে জেলা কৃষকলীগের বর্ধিত সভায় রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দুইজনে মিলে এই দুই দেশের রেলপথের উদ্বোধন ঘোষণা করবেন। ইতোমধ্যে দুই পাশের রেল লাইনের কাজ শেষ হয়েছে। এখন শুধু উদ্বোধনের তারিখ ১৬ ডিসেম্বর বা ২৬ মার্চের মধ্যে ঘোষণা করা হবে।

এসময় রেলপথ মন্ত্রী আরও বলেন, আগামীতে বাংলাবান্ধা দিয়েও ভারতের শিলিগুড়ির সঙ্গে রেল যোগাযোগ কার্যক্রম শুরু হবে। পঞ্চগড়ে তিনটি ট্রেন পঞ্চগড় এক্সপ্রেসসহ ঢাকা রুটে চলাচল করছে। আরেকটি ট্রেনের উত্তরবঙ্গসহ পঞ্চগড় এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি ছিল। পঞ্চগড় জেলা পূর্বে রাজশাহী বিভাগের অন্তর্গত ছিল তাই পঞ্চগড় থেকে রাজশাহীর রুটে একটি আন্তঃনগর ট্রেন আগামী ১৫ অক্টোবরের মধ্যেই উদ্বোধন করা হবে।

উক্ত অনুষ্ঠানে পঞ্চগড় জেলা কৃষকলীগের সভাপতি তাজুল ইসলাম তাজুল সভাপতিত্বে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটুসহ পঞ্চগড় কৃষকলীগ ও আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বক্তব্য রাখেন।