আগস্টেই মেসির সঙ্গে বার্সার সম্পর্ক ছিন্ন হচ্ছে

মেসির সঙ্গে বার্সার সম্পর্ক ছিন্ন হচ্ছে

দিনকে দিন বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে সম্পর্কটা জটিল থেকে জটিলতর হচ্ছে লিওনেল মেসির। কোচ রোনাল্ড কোম্যানের সঙ্গে সাক্ষাতের খবরটি গণমাধ্যমে ফাঁস হওয়ায় পরিস্থিতি আরও ঘোলাটে হয়েছে। ক্ষুব্ধ আর্জেন্টাইন তারকাকে ছেড়ে দিতেও নাকি রাজি বোর্ডের একাংশ। আগস্টের মধ্যেই মেসির কাছ থেকে চূড়ান্ত সিদ্ধান্ত জানার অপেক্ষায় ক্লাব সভাপতি হোসে মারিয়া বার্তোমেউ। এমন খবর প্রকাশ করেছে ইতালিয়ান একটি গণমাধ্যম।

মেসি-বার্সা সম্পর্কটা কি ছিন্ন হচ্ছে আগস্টেই! ইতালির রোমভিত্তিক পত্রিকা লা রিপাবলিকার খবর সত্য হলে ঘটতে পারে এমন কিছুই।

বেশ কিছুটা সময় ধরে ক্লাব কর্তৃপক্ষের ওপর যারপরনাই বিরক্ত লিওনেল মেসি। কোচ কিকে সেতিয়েনের কৌশল এবং তার অধীনে দলের যাচ্ছেতাই পারফরম্যান্স কিংবা কোচিং স্টাফদের সঙ্গে সম্পর্কের টানাপোড়েন- সম্প্রতি এসবই ছিলো হরেক রকম গুঞ্জন। আর চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে হারের পর তো একরকম দলছুট এলএমটেন।

তবুও নতুন কোচ রোনাল্ড কোম্যানের ডাকে সাড়া দিয়ে পরিবারকে রেখেই মেসি ফিরেছিলেন বার্সেলোনায়। চেয়েছিলেন দেখা করবেন গোপনে। জানাবেন মনের অবস্থাটা। কিন্তু, বার্সা কর্তৃপক্ষ তা আর গোপন থাকতে দিলো কই! মেসি-কোম্যান সাক্ষাতের খবর ফাঁস হলো গণমাধ্যমে। বার্তোমেউ বোর্ডের ওপর আর্জেন্টাইন তারকার ক্ষোভের মাত্রা যে এতে বেড়ে গেছে বহুগুণে। আবেগমাখা ক্যাম্প ন্যু’তেই হঠাৎ কেমন দমবন্ধ লাগে মেসির!

এর আগেও বার্তোমেউ’র বিরুদ্ধে পিকে-মেসিসহ অনেকেই অভিযোগ করেছেন, হাঁড়ির খবর নাকি ফাঁস করে দেন তিনি। ড্রেসিংরুমের আলোচনা কোনোভাবেই মাঠে আনতে রাজি নন মেসি। সবশেষ কোচের সঙ্গে সাক্ষাতের খবর এবং দু’জনের কথাবার্তা ফাঁস হওয়ার পর, রীতিমতো ক্ষুব্ধ মেসি।

বেশ কিছু গণমাধ্যমের দাবি, বোর্ডেরও অনেকেই নাকি মেসির বিদায়ের প্রহর গুনছেন। ক্লাবের সবচেয়ে খারাপ সময়ে আর্জেন্টাইন ফুটবলার সঙ্গ দেননি, চেষ্টা চলছে এমন একটা মুখরোচক গল্প রটানোরও।

এরইমাঝে একটা সময়সীমা ধরে এগোচ্ছেন বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তোমেউ। ৩১ আগস্টের মধ্যে মেসির থাকা-না থাকা নিয়ে একটা পরিষ্কার ধারণা পেতে চাইছেন তিনি। ইতালিয়ান ওই গণমাধ্যমটি বলছে, মেসিকে ধরে রাখার আশা অনেকটাই ছেড়ে দিয়েছেন ক্লাব সভাপতি। এখন কেবল অপেক্ষা করছেন মেসির সিদ্ধান্তের।