আখাউড়া পৌরসভায় ভোট গ্রহণে অনিয়মের অভিযোগ অভিনেতা রোশানের

চতুর্থ ধাপের নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভায় ভোট গ্রহণে অনিয়মের অভিযোগ করেছেন বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক জিয়াউল হক রোশান। তিনি স্বতন্ত্র মেয়র প্রার্থী নুরুল হক ভূঁইয়ার ছেলে ও প্রধান এজেন্ট।

রোববার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে আখাউড়া শহীদ স্মৃতি ডিগ্রি কলেজ কেন্দ্রে অভিযোগ করেন ওই চিত্রনায়ক।

রোশান অভিযোগ করে বলেন, ‘ইভিএমে প্রকাশ্যে আওয়ামী লীগের প্রার্থী তাকজিল খলিফা কাজলের নৌকা প্রতীকে ভোট দিতে বাধ্য করা হচ্ছে।’ তার বাবার জয়কে ছিনিয়ে নেয়ার চেষ্টা করা হচ্ছে বলেও জানায় রোশান। সকালে ভোটের শুরুতেই আমি পৌরসভার দূর্গাপুর কেন্দ্রে যাই। সেখানে আমাদের এজেন্টদের ঢুকতে দেওয়া হচ্ছিল না। আমি গিয়ে এজেন্টদের কেন্দ্রে ঢুকিয়ে দিয়ে ফিরছিলাম, এসময় মেয়র কাজলের আপন বড় ভাই দানিশ খলিফা প্রতিটি এজেন্টকে তার দলবল নিয়ে এসে বের করে দেন। তিনি এবং তার সমর্থকরা আমার ওপর হামলার চেষ্টা করে, পরে আমাকে ধাক্কা দেয়। পুনরায় আমার বাবা গিয়ে এজেন্টদের ঢুকিয়ে দিয়ে আসলে আবারও বের করে দেন তারা।

এ ব্যাপারে দূর্গাপুর কেন্দ্রের প্রিসাইডিং অফিসার কফিল উদ্দিন মাহমুদ জানান, আমরা এ ধরনের কোনও অনিয়মের অভিযোগ পাইনি।

সহকারী রিটার্নিং কর্মকর্তা জহুরুল আলম বলেন, প্রকাশ্যে ভোট দেওয়ার এমন কোন অভিযোগ নেই। আমাদের কাছে কেউ কোনো অভিযোগ করেনি। ভোটগ্রহণ সুষ্ঠুভাবেই হচ্ছে।

ভোট কেন্দ্র পরিদর্শন কালে জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান বলেন, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হচ্ছে। অনিয়ম হয়েছে কিনা এ সম্পর্কে জেলা প্রশাসক বলেন, এ ধরনের অভিযোগ কেউ করেনি। নানা কারণে প্রার্থী সমর্থকেরা মৌখিক অভিযোগ করতেই পারে। এর বেশি আমার কিছু জানা নেই।