অভিনব কায়দায় ইয়াবা পাচার, আটক ১

ইয়াবা

প্রাইভেটকারের গ্যাস সিলিন্ডারের ভেতরে অভিনব কায়দায় ইয়াবা লুকিয়ে পাচারের অভিযোগে ফিরোজ আলম (৪০) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১১।

এ সময় গ্যাসের সিলিন্ডার থেকে ১৮ হাজার ৪শ’ পিস ইয়াবাসহ প্রাইভেট কারটি জব্দ করা হয়। প্রাইভেটকারটি কক্সবাজার থেকে ইয়াবার চালান নিয়ে ঢাকার দিকে যাচ্ছিল।

শুক্রবার (১৪ আগস্ট) সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের আষাঢ়িয়ারচর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অভিযান চালিয়ে প্রাইভেটকার ও বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী ফিরোজ আলমকে আটক করে র‌্যাব। এসময় তার কাছ থেকে মাদক বিক্রির নগদ ৯ হাজার ২শ’ ৩২ টাকাও জব্দ করা হয়। গ্রেফতারকৃত ফিরোজ আলমের গ্রামের বাড়ি লক্ষীপুর জেলার সদর থানার খন্দকারপুর এলাকায়।

শুক্রবার সন্ধ্যায় র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরীর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী আরও জানান, গ্রেফতারকৃত আসামী ফিরোজ আলম দীর্ঘদিন ধরে যাত্রী পরিবহনের আড়ালে প্রাইভেটকারের গ্যাস সিলিন্ডারের ভেতরে অভিনব কায়দায় ইয়াবা রেখে দেশের বিভিন্ন জেলায় পাচার করে আসছিল।

জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে যে, দীর্ঘদিন ধরে কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে এসে নারায়ণগঞ্জ, নরসিংদী, ঢাকা ও এর আশপাশের এলাকায় সরবরাহ ও বিক্রয় করে আসছে।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরী আরও জানান, মাদক ব্যবসায়ী ফিরোজ আলম এর আগেও ২০১৮ সালের আগস্ট মাসে বিপুল পরিমাণ ইয়াবাসহ রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে র‌্যাব-১০ এর অভিযানে গ্রেফতার হয়েছিল। এই ঘটনায় ফিরোজের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান জসিম উদ্দীন।