ক্রাইম পেট্রোল বিডি  »  লাইফস্টাইল   »   ৯৫তম জন্মদিনে (ভিডিও)

৯৫তম জন্মদিনে (ভিডিও)

October 14, 2016 - 5:41 AM

লাইফস্টাইল ডেস্ক : সবচেয়ে পাগলামি ঘরানার জন্মদিন উদযাপনে আপনি কী করেছিলেন? কতটা ক্রেজি হয়েছিলেন? আপনি যদি সারারাত মদ্যপানে বন্য হয়ে ওঠার কথা ভেবে থাকেন, তাহলে আপনি এ বিষয়ে তর্কাতর্কির মধ্যেই নেই। এমনকি আপনি যদি বিদেশ ভ্রমণে গিয়েও থাকেন, তাহলেও এক্ষেত্রে খুব একটা কাছাকাছি নেই।

কৃতিত্বের সঙ্গে জন্মদিন উদযাপনের তালিকায় স্কাইডাইভ ও রয়েছে। কিন্তু আমরা আসলে কতজন জন্মদিন কৃতিত্বপূর্ণভাবে উদযাপন করতে পারি? যেখানে আমরা স্বাভাবিক মানুষের মতো আমাদের জন্মদিন পরিকল্পনা করি, সেখানে বেটি বাটলার এর মতো এমন মানুষও রয়েছে যারা তাদের বয়স বিবেচনা না করে তা জীবন পূর্ণভাবে উপভোগের চেষ্টা করে।

৮ অক্টোবর ২০১৬ তারিখে, যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানার বাসিন্দা বেটি বাটলার ৯৫ বছর বয়সে পদার্পন করেছেন। তিনি তার এই জন্মদিন কীভাবে উদযাপন করেছেন তা জানেন?

৯৫ বছর বয়সী এই বৃদ্ধা সেদিন তার জন্মদিন উদযাপন করেছেন জীবনে প্রথমবারের মতো স্কাইডাইভের মাধ্যমে! তিনি তার জন্মদিন উদযাপনে সিদ্ধান্ত নিয়েছিলেন ১৩ হাজার ফুট ওপর থেকে মাধ্যাকর্ষণ শক্তিকে জয় করে বিমান থেকে জাম্প করার! হ্যাঁ, আপনি ঠিকই শুনেছেন।

sky_12

৯৫ বছর বয়সী এই বৃদ্ধা তার জন্মদিন উদযাপনে তিন নাতি-নাতনী ও ভাইঝির সঙ্গে ১৩ হাজার ফুট উচ্চতায় বিমান থেকে স্কাইডাইভ সম্পন্ন করেছেন। সেসময় ভূমিতে স্বজনরা জন্মদিনের কেক ও ৯৫টি মোমবাতি নিয়ে তার অপেক্ষায় ছিল। তবে এ ধরনের ‘চরম’ জন্মদিন উদযাপন বেটির জন্য নতুন নয়। তিনি তার ৮০তম জন্মদিন উদযাপন করেছিলেন জেট স্কি চড়ে এবং এয়ার বেলুন ভ্রমণে।

ডব্লিউটিএইচআর টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে বেটি জানিয়েছেন, এ বয়সে ১৩ হাজার ফুট উচ্চতা থেকে স্কাইডাইভিং করার অনুপ্রেরণা তিনি পেয়েছেন সাবেক প্রেসিডেন্ট জর্জ এইচ. ডব্লিউ. বুশকে দেখে। ২০১৪ সালে জর্জ এইচ. ডব্লিউ. বুশ তার ৯০তম জন্মদিন উপলক্ষে স্কাইডাইভ করেছিলেন। তা দেখেই ভেবেছিলেন, তিনিও তা পারবেন।

যা হোক, ৯৫ বছর বয়সে বেটি যা করে দেখিয়েছেন, আমাদের মধ্যে অধিকাংশ মানুষ হয়তো সমগ্র জীবনে তেমন কিছু করতে পারেন না। তবে এ ঘটনা এটাই প্রমাণ করে যে, আপনি আসলেই যা করতে চান, তা কখনোই খুব বেশি দেরী হয়ে গেছে ভেবে থেমে যাওয়া চলবে না।

ভিডিও :

আপনার মতামত জানানঃ