ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   ৬ বছর কোমায় থাকা যশবন্ত সিং আর নেই

ভারতের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী

৬ বছর কোমায় থাকা যশবন্ত সিং আর নেই

সেপ্টেম্বর ২৭, ২০২০ - ১১:৪৪ পূর্বাহ্ণ
যশবন্ত সিং

ভারতের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিং আর নেই। এ সময় তার বয়স হয়েছিল ৮২ বছর। রোববার (২৭ সেপ্টেম্বর) সকালে তিনি মৃত্যুবরণ করেন।

২০১৪ সালের ৭ আগস্ট নিজের বাড়ির শৌচাগারে পড়ে গিয়ে জ্ঞান হারিয়েছিলেন এ বর্ষীয়ান নেতা। হাসপাতালে নিয়ে যাওয়া হলেও এরপর থেকেই তিনি গভীর কোমায় আচ্ছন্ন ছিলেন। চিকিৎসকদের অনেক চেষ্টাতেও এ অবস্থা থেকে তাকে আর ফিরিয়ে আনা সম্ভব হয়নি।

যশবন্ত সিংয়ের মৃত্যুতে শোকপ্রকাশ করে টুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইট বার্তায় তিনি বলেন, দেশের মানুষের সেবায় নিয়োজিত ছিলেন এ মানুষটি। জীবনের প্রথম পর্বে একজন দেশপ্রেমিক জওয়ান হিসেবে এবং পরের দিকে একজন দক্ষ রাজনীতিবিদ হিসেবে অটলজি সরকারের সময়কালে দেশের অর্থ, প্রতিরক্ষা ও বিদেশমন্ত্রীর দায়িত্ব তিনি পালন করেছেন। সর্বোপরি বিজেপি দলকে প্রতিষ্ঠা করতে তাঁর অবদান অনস্বীকার্য। তার মৃত্যুতে আমি গভীর শোকাহত’।

রোববার সকালে এই নেতার মৃত্যুতে শোক ব্যক্ত করেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও। তিনি জানিয়েছেন, দেশের একজন গুরুত্বপূর্ণ মন্ত্রী ও সাংসদ হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেতে সক্ষম হয়েছিলেন বর্ষীয়ান বিজেপি নেতা ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিং। দেশের প্রতিরক্ষামন্ত্রী হিসেবে দেশকে নানাভাবে শত্রুপক্ষের হাত থেকে রক্ষা করেছেন। এই মহান মানুষের মৃত্যুতে গভীর ভাবে শোকাহত আমরা সকলেই।

আপনার মতামত জানানঃ