ক্রাইম পেট্রোল বিডি  »  লাইফস্টাইল   »   ৬২ বছরের সংসারে আলাদা

৬২ বছরের সংসারে আলাদা

August 27, 2016 - 12:18 PM

আন্তর্জাতিক ডেস্ক : ৬২ বছরের সংসার তাদের। কখনো একজনকে ছেড়ে অপরজন থাকেননি। জীবনের শেষ সময়টুকুও একসঙ্গে থাকতে চেয়েছিলেন তারা। কিন্তু বাধ সেধেছে হাসপাতাল কর্তৃপক্ষ। তাদের সিদ্ধান্তের কারণে আট মাস ধরে স্বামীকে নিয়মিত সঙ্গ দিতে পারছেন না তার স্ত্রী।

 

গত সপ্তাহে কানাডার ব্রিটিশ কলম্বিয়ার বাসিন্দা ওলফ্রাম গোতসচক (৮৩) ও অনিতা (৮১) দম্পতির হৃদয়বিদারক ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা হয়। এটি পোস্ট করেছেন তাদের নাতনি ২৯ বছরের অ্যাশলি বারিক।

 

অ্যাশলি ফেসবুকে পোস্ট করা ওই ছবির নিচে লেখেন, তার দাদা-দাদীর দাম্পত্য জীবন ৬২ বছরের। তারা কখনোই একে অপরকে ছেড়ে দীর্ঘ সময় থাকেনি। গত জানুয়ারিতে হৃদযন্ত্রের সমস্যা দেখা দিলে ওলফ্রামকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার দেহে ক্যান্সার ধরা পড়ে। অনিতা তার স্বামীর সঙ্গে হাসপাতালে থাকার জন্য কর্তৃপক্ষের কাছে আবেদন করেন। চার মাস পরে অনিতার জন্য আলাদা একটি বাসার ব্যবস্থা করা হয়। কিন্তু ওই বাসভবনটি হাসপাতাল থেকে আধা ঘণ্টার দূরত্বে অবস্থিত। অনিতার অপেক্ষার পালা এখনো শেষ হয়নি। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তারা দুটি বিছানার ব্যবস্থা করতে পারছে না বলে অনিতাকে তার স্বামীর সঙ্গে থাকতে দেওয়া সম্ভব হচ্ছে না। তবে বিছানার ব্যবস্থা হলেই তাকে স্বামীর সঙ্গে থাকার সুযোগ দেওয়া হবে।

 

ফেসবুকে অ্যাশলি যে ছবিটি পোস্ট করেছেন এটি হাসপাতাল থেকে তার দাদীর বিদায় নেওয়ার মুহূর্তের ছবি। ইতিমধ্যে ছবিটি ছয় হাজারেরও বেশি শেয়ার হয়েছে।

 

অ্যাশলি বলেন, ‘আমার দাদীর জন্য এটা অনেক কষ্টের। সে প্রতিদিনই তার স্বামীকে বাড়ি নিয়ে আসতে চায়। যখনই তাদের দেখা হয়, প্রতিবারই তারা একে অপরকে ধরে কান্নাকাটি করেন।’

আপনার মতামত জানানঃ