ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়প্রধান সংবাদ   »   ৩ মাসে মন্ত্রিসভার ৫৬ সিদ্ধান্ত, বাস্তবায়ন ৩৬

৩ মাসে মন্ত্রিসভার ৫৬ সিদ্ধান্ত, বাস্তবায়ন ৩৬

October 10, 2016 - 11:14 AM

সচিবালয় প্রতিবেদক : চলতি বছরের ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত মন্ত্রিসভার আটটি বৈঠকে ৫৬টি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে ৩৬টি সিদ্ধান্ত বাস্তবায়ন হয়েছে। ২০টি বাস্তবায়নাধীন। সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৬৪ দশমিক ২৯ শতাংশ।

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে গত তিন মাসের কর্মকাণ্ডের এ চিত্র তুলে ধরা হয়। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের জানান, চলতি বছর ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত মন্ত্রিসভায় নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৬৪ দশমিক ২৯ শতাংশ। গত বছর একই সময়ে এই হার ছিল ৫৭ দশমিক ৬৯ শতাংশ। সিদ্ধান্ত বাস্তবায়নের হার গত বছরের তুলনায় ৬ দশমিক ৬০ শতাংশ বেড়েছে।

গত তিন মাসে মন্ত্রিসভার আটটি বৈঠক হলেও গত বছরের একই সময়ে বৈঠক হয় ১১টি। ওই সময়ে সিদ্ধান্ত হয় ৭৮টি। এর মধ্যে ৪৫টি সিদ্ধান্ত বাস্তবায়িত হয়। বাস্তবায়নের হার ছিল ৫৭ দশমিক ৬৯ শতাংশ। ৩৩টি সিদ্ধান্ত বাস্তবায়নাধীন।

শফিউল আলম আরো জানান, জুলাই থেকে সেপ্টেম্বরে মন্ত্রিসভার বৈঠকে চারটি চুক্তি বা সমঝোতা স্মারক (এমওইউ) অনুমোদিত হয়েছে। এ সময়ে সংসদে আইন পাস হয়েছে ১০টি। এ সময়ে মন্ত্রিসভা বৈঠকে কোনো নীতি বা কর্মকৌশল অনুমোদন দেওয়া হয়নি।

গত বছর জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত মন্ত্রিসভার বৈঠকে নীতি বা কর্মকৌশল অনুমোদিত হয়েছে তিনটি। চুক্তি বা সমঝোতা স্মারক (এমওইউ) অনুমোদিত হয়েছে চারটি। এ সময়ে সংসদে আটটি আইন পাস হয়েছে বলেও জানান তিনি।

আপনার মতামত জানানঃ