ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   ৩ অক্টোবর বাফুফে নির্বাচন

৩ অক্টোবর বাফুফে নির্বাচন

আগস্ট ১২, ২০২০ - ১০:৫৩ পূর্বাহ্ণ
বাফুফে নির্বাচন

অবশেষে চূড়ান্ত হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নির্বাচনের দিণক্ষণ। সবকিছু ঠিক থাকলে আগামী ৩ অক্টোবর রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বসবে আনুষ্ঠানিকতা। ইতোমধ্যে নির্বাচনের ডেলিগেট সংখ্যা চূড়ান্ত করেছে ফেডারেশন। গেলবারের চেয়ে পাঁচজন বেড়ে এবার ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন ১৩৯ জন।

মঙ্গলবার (১১ আগস্ট) নির্বাহী কমিটির বৈঠকে এসব সিদ্ধান্ত নেয় বাফুফে।

করোনা পরিস্থিতির মাঝেও সরগরম বাফুফে। নির্ধারণ করতে হবে স্থগিত হওয়া নির্বাচনের ক্ষণ। নির্বাহী কমিটির বৈঠকে তাই নিয়ে আলোচনার ঝড়। শেষ পর্যন্ত সিদ্ধান্ত নিয়েছেন নীতি নির্ধারকরা। তবে শেষ কথা বলছে ফিফা।

এ সম্পর্কে বাফুফে সিনিয়র সহ-সভাপতি বলেন, আগামী ৩ অক্টোবর সর্বসম্মতি ক্রমে বাফুফের নির্বাচন করার সিদ্ধান্ত হয়েছে। বার্ষিক সাধারণ সভা হবে রাজধানীর সোনারগাঁও হোটেলে। আমরা যে সিদ্ধান্ত নিয়েছি এটা প্রাথমিক। কারণ পরিস্থিতি পরিবর্তন হলে সিদ্ধান্তও পরিবর্তন হবে। ফিফার কাছে আমরা এটার চিঠি পাঠাবো, চূড়ান্ত সিদ্ধান্ত আসবে সেখান থেকে।

নির্বাচনের ডেলিগেট নির্ধারণে প্রত্যেক বছরই থাকে ছোটখাটো কিছু জটিলতা ছিল এবারো। তবে সব কিছুই নাকি গুছিয়ে এনেছে বাফুফে। নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন ১৩৯ জন। গত বারের চেয়ে বেড়েছে ৫ জন।

সালাম মুর্শেদী বলেন, আমরা ডেলিগেট চূড়ান্ত করেছি এবং এরপর থেকে এটা সংশোধনের আর কোনো সুযোগ নেই। কারণ এটা সবার সম্মতিতেই করা হয়েছে। যারা ৩ অক্টোবর তাদের ভোট দেবেন। নির্বাহী কমিটির বৈঠকে আগামী অর্থ বছরের বাজেট পাশ করেছে ফেডারেশেন। বিভিন্ন কার্যক্রমে বাফুফে খরচ করবে ৫২ কোটি ৩২ লাখ টাকা। যার সিংহ ভাগই খরচ করা হবে ট্রেনিং এবং ডেভলপমেন্ট খাতে।

তিনি আরও বলেন, আমাদের বাজেটে সামান্য কিছু ঘাটতি আছে। সেটা বিভিন্ন খাত থেকে সমন্বয় করা হবে।

করোনায় এ বছর স্থগিত হওয়া নারী লিগ নভেম্বরে শুরু করা সিদ্ধান্ত নিয়েছে বাফুফে। তবে চূড়ান্ত হয়নি সামনের মৌসুমের প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর তারিখ।

Tags:

আপনার মতামত জানানঃ