ক্রাইম পেট্রোল বিডি  »  আইন-আদালত   »   ২১ আগস্ট গ্রেনেড হামলার তদন্ত কর্মকর্তার সাক্ষ্য অব্যাহত

২১ আগস্ট গ্রেনেড হামলার তদন্ত কর্মকর্তার সাক্ষ্য অব্যাহত

October 4, 2016 - 12:46 PM

নিজস্ব প্রতিবেদক : ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় দায়ের করা হত্যা ও বিস্ফোরক আইনের মামলায় তদন্ত কর্মকর্তা সিআইডির বিশেষ পুলিশ সুপার আব্দুল কাহার আকন্দের সাক্ষ্য অব্যাহত রয়েছে।

ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নুরুদ্দিন মঙ্গলবার বেলা ১২টা থেকে একটানা দুইটা পর্যন্ত এ সাক্ষীর জবানবন্দি রেকর্ড করার পর তা শেষ না হওয়ায় আগামী ১৭ এবং ১৮ অক্টোবর পরবর্তী তারিখ ঠিক করেছেন।

এর আগে গত ২৪ সেপ্টেম্বর এ সাক্ষী জবানবন্দি দেওয়া শুরু করেন। এরপর গত ৩ অক্টোবর জবানবন্দি প্রদান করেন।

মামলাটিতে এর আগে প্রথম অভিযোগপত্র দাখিলকারী তদন্ত কর্মকর্তা সিআইডির এএসপি মো. ফজলুল কবীর গত ১ জুন সাক্ষ্য দেওয়া শুরু করার পর সম্প্রতি তা শেষ হয়।

মামলাটিতে আসামি খালেদা জিয়ার ভাগ্নে লেফটেন্যান্ট কমান্ডার (অব.) সাইফুল ইসলাম ডিউক, প্রাক্তন আইজিপি মো. আশরাফুল হুদা, শহিদুল হক ও খোদা বক্স চৌধুরী এবং মামলার তিন তদন্ত কর্মকর্তা তৎকালীন বিশেষ পুলিশ সুপার রুহুল আমিন, সিআইডির সিনিয়র এএসপি মুন্সি আতিকুর রহমান, এএসপি আব্দুর রশীদ ও প্রাক্তন ওয়ার্ড কমিশনার আরিফুল ইসলাম জামিনে রয়েছেন।

অন্যদিকে প্রাক্তন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, প্রাক্তন উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টু, হুজি নেতা মুফতি আব্দুল হান্নানসহ ২৪ জন কারাগারে এবং বিএনপির চেয়ারপারসনের বড় ছেলে তারেক রহমানসহ ১৯ জন পলাতক।

প্রসঙ্গত, ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জনের মৃত্যু হয়।

আপনার মতামত জানানঃ