ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   ২০ নভেম্বর থেকে জাতীয় ফুটবল দলের ক্যাম্প

২০ নভেম্বর থেকে জাতীয় ফুটবল দলের ক্যাম্প

অক্টোবর ১৪, ২০২০ - ১০:৪৪ পূর্বাহ্ণ
২০ নভেম্বর থেকে জাতীয় ফুটবল দলের ক্যাম্প

২০ নভেম্বর থেকে শুরু হচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অনুশীলন ক্যাম্প। ক্যাম্প শুরুর ব্যাপারে ফুটবলারদের কাছ থেকে ইতিবাচক সাড়া মিলেছে, বলে জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন।

সব ঠিক থাকলে এবার সারা রিসোর্টে নয়, ফার্স হোটেলে রেখেই করা হবে ফুটবলারদের ৪ থেকে ৫ সপ্তাহের ক্যাম্প।

এদিক, বাফুফের এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন জাতীয় দলের হেড কোচ জেমি ডে।

আগস্টে শুরু না হতেই পন্ড হয়েছিল জাতীয় দলের ক্যাম্প। প্রথমে ফুটবলারদের করোনা আক্রান্তের খবর। পরে বিশ্বব্যাপী করোনার ব্যাপ্তি বাড়ায় স্থগিত করা হয় বাংলাদেশের বিশ্বকাপ বাছাই পর্বের সব ম্যাচ।

আন্তর্জাতিক ম্যাচ ও লিগ না থাকায় এক বসুন্ধরা কিংসের ফুটবলাররা ছাড়া শীতনিদ্রায় ছিল জাতীয় দলের বাকি ফুটবলাররা।

বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন বলেন, ’ফুটবলারদের সঙ্গে আলোচনা হয়েছে। তারা ২০ তারিখের ক্যাম্প শুরুর ব্যপারে রাজী আছে। প্রথমে ক্যাম্পে বঙ্গবন্ধু স্টেডিয়ামে হবে অনুশীলন। ২-৩ দিনের মধ্যেই বিজ্ঞপ্তি দেয়া হবে।’

ফুটবলারদের সঙ্গে বৈঠকের মাঝেই কাজী সালাহউদ্দিনের এমন প্রস্তাবে ইতিবাচক সাড়া দিয়েছেন জাতীয় দলের ফুটবলাররা। বাফুফের এমন সিদ্ধান্তে প্রস্তুত জিকো-রানারা।

দলের গোল রক্ষক আশরাফুল ইসলাম রানা বলেন, ’আমরা দীর্ঘদিন ধরে খেলার বাইরে আছি। বসুন্ধরা কিংস ছাড়া আর কোনো ক্লাব ট্রেনিং করাচ্ছে না। খেলা থেকে দূরে সরে যাচ্ছি।’

১১ নভেম্বর থেকে খুলছে ফিফা উইন্ডো। এই সময়ে বাফুফে ভিন্ন দেশের সঙ্গে প্রীতি ম্যাচ আয়োজনে তৎপর। তবে জেমি ডে’সহ সব কোচিং স্টাফ দেশে ফিরে কোয়ারেন্টিন কাটিয়ে প্রস্তুত হতে কিছুটা বিলম্ব হতে পারে। ক্যাম্প শুরু করাটাকে সূদূর ইংল্যান্ড থেকে স্বাগত জানালেন জেমি।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে বলেন, ‘নভেম্বরে জাতীয় দলের ক্যাম্প শুরু হওয়াটা সত্যিই অসাধারণ। আমার পক্ষ থেকে কোনো সমস্যা নেই। ছেলেদের স্কিল ও ফিটনেস নিয়ে কাজ করতে পারবো। যেটা শুরু হতে যাওয়া নতুন মৌসুমে ফুটবলারদের কাজে আসবে।’

আপাতত ৪ থেকে ৫ সপ্তাহ হতে পারে বাংলাদেশ জাতীয় দলের ক্যাম্প। কারণ ডিসেম্বরেই ফেডারেশন কাপ দিয়েই ফিরছে দেশের ঘরোয়া ফুটবল।

আপনার মতামত জানানঃ