ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলাপ্রধান সংবাদ   »   ২০২২ সালে বিশ্বকাপ বিস্মিত হবে সবাই

২০২২ সালে বিশ্বকাপ বিস্মিত হবে সবাই

August 24, 2016 - 9:45 AM

ক্রীড়া ডেস্ক :ফুটবলীয় সংস্কৃতির দেশ না হয়েও ২০২২ সালে বিশ্বকাপ আয়োজনের সুযোগ পেয়েছে কাতার। নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণের লড়াইয়ে ইতিমধ্যেই ঘর গোছাতে উঠে পড়ে লেগেছে মধ্যপ্রাচ্যের দেশটি।

 

রাশিয়া বিশ্বকাপ মাঠে গড়াতে এখনো বাকি দুই বছর। এরপর শুরু হবে কাতার বিশ্বকাপের হাঁকডাক। এখনো প্রায় ছয় বছর বাকি থাকলেও ভেন্যু নির্মাণ ও অবকাঠামো সংস্কারের মহাযজ্ঞ শুরু করেছে কাতার।

 

মরুভূমিকে বিশেষ প্রযুক্তিতে সবুজায়নের মাধ্যমে আধুনিক সব সুবিধা সম্বলিত ভেন্যু নির্মাণের উদ্যোগ নিয়েছে কাতার। কাতার বিশ্বকাপে প্রযুক্তির ব্যবহার দেখে ফুটবলপ্রেমীরা বিস্মিত হবেন বলে মনে করছেন ব্রাজিলের কিংবদন্তী ফুটবলার রোনালদো।

 

কাতারের বিশ্বকাপ আয়োজন নিয়ে এক সাক্ষাতকারে রোনালদো বলেন, ‘আমি সেখানে প্রযুক্তির ব্যবহারের কথা শুনেছি। আমি মনে করি ভবিষ্যতে এটির ব্যবহার ফুটবলে ইতিবাচক পরিবর্তন নিয়ে আসবে। আমি আনন্দিত যে ২০২২ বিশ্বকাপ আয়োজনে কাতার স্টেডিয়ামের অবকাঠামোগত কাজ নিয়ে পরিকল্পনা শুরু করেছে। একই দিনে দুই থেকে তিনটি ম্যাচ উপভোগ করতে পারা ভক্তদের জন্য অসাধারণ হতে পারে।’

 

উষ্ণ আবহাওয়ার দেশ কাতারে সফল বিশ্বকাপ আয়োজনের জন্য সর্বোচ্চ প্রযুক্তি ব্যবহারের পরিকল্পনা মাথায় নিয়েছে কাতার সুপ্রিম কমিটি (এসসি)। তাদের এই উদ্যোগের প্রশংসা করেছেন ব্রাজিল ফুটবল গ্রেট রোনালদো।

 

২০০২ সালে ব্রাজিলকে বিশ্বকাপ শিরোপা জেতাতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল রোনালদোর। ফেনোমেনন খ্যাত এই তারকা ব্রাজিলের হয়ে ৯৮ ম্যাচে মাঠে নেমে ৬২ গোল করেছেন।

আপনার মতামত জানানঃ