ক্রাইম পেট্রোল বিডি  »  শিক্ষা   »   ১২ অক্টোবর জাতীয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষা সমাবেশে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী

১২ অক্টোবর জাতীয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষা সমাবেশে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী

অক্টোবর ৩, ২০১৭ - ৮:৩৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : আগামী ১২ অক্টোবর জাতীয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষা সমাবেশে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশীদ সংবাদ সম্মেলনে এ তথ্যে জানান। রাজধানীর ধানমন্ডিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নগর অফিসে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আগামী ১২ অক্টোবর সকাল ১০টায় সারা দেশ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত দুই সহস্রাধিক কলেজের অধ্যক্ষ ও আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘শিক্ষা নিয়ে গড়ব দেশ’ স্লোগান নিয়ে এক শিক্ষা সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নীতি-নির্ধারণী ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একই সঙ্গে তিনি একটি প্রকল্পসহ ১১টি স্থাপনার উদ্বোধন করবেন।

প্রকল্প ও স্থাপনাগুলো হচ্ছে- মুক্তিযুদ্ধ বঙ্গবন্ধু ও বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউট, ‘স্বাধীনতা’ ম্যুরাল ১৯৫২-১৯৭১, ১৪ তলা ডরমিটরি ভবন, ৭ তলা আইসিটি ভবন, ৬ তলা সিনেট ভবন, ১০ তলা কর্মকর্তা ভবন, ১০ তলা কর্মচারী ভবন, বরিশাল আ লিক কেন্দ্র (১০ তলা ভবন), রংপুর আ লিক কেন্দ্র (১০ তলা ভবন), চট্টগ্রাম আ লিক কেন্দ্র (১০ তলা ভবন) এবং কলেজ শিক্ষা উন্নয়ন প্রকল্প।

এ সময় ২০১৬ সালের জন্য কলেজ পারফরম্যান্স র্যাং কিংয়ের ফলাফল ঘোষণা করা হয়। সর্বোচ্চ স্কোরধারী ৭টি সেরা কলেজকে (রাজশাহী কলেজ, সরকারি অ্যাডওয়ার্ড কলেজ, সরকারি কারমাইকেল কলেজ, সরকারি বিএম কলেজ, সরকারি আজিজুল হক কলেজ; ঢাকা কমার্স কলেজ, সিদ্ধেশ্বরী গার্লস কলেজ) অনুষ্ঠানে পুরস্কার দেওয়া হবে। এ ছাড়া প্রধানমন্ত্রীর কাছ থেকে এ কলেজগুলো সম্মাননা সনদ ও পুরস্কার নেবে।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সংবাদ সম্মেলনে উপাচার্য জানান, এ বছর ২১ অক্টোবর জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার রজতজয়ন্তী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। এর মধ্যে রয়েছে- ২১ অক্টোবর সকাল ১০টায় অভিন্ন ব্যানারে দেশব্যাপী সব কলেজে শিক্ষক-ছাত্র-কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে শোভাযাত্রা, ২৫ অক্টোবর সকাল ১১টায় গাজীপুর ক্যাম্পাসে কেন্দ্রীয়ভাবে রজতজয়ন্তী অনুষ্ঠানের শুভ উদ্বোধন ও ক্যাম্পাস সংলগ্ন সড়কে শোভাযাত্রা এবং ২৬ অক্টোবর সকাল ১০টায় প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা, স্মৃতিচারণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

দুদিনের এ অনুষ্ঠানে যথাক্রমে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

প্রতিষ্ঠাবার্ষিকী বক্তা হিসেবে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী।

সংবাদ সম্মেলনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য ড. হাফিজ মুহাম্মদ হাসান বাবু, উপউপাচার্য ড. মো. মশিউর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক মো. নোমান উর রশীদ উপস্থিত ছিলেন।

আপনার মতামত জানানঃ