ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   ১১ ও ১৫ সেপ্টেম্বরও ছুটি থাকার সম্ভাবনা রয়েছে

১১ ও ১৫ সেপ্টেম্বরও ছুটি থাকার সম্ভাবনা রয়েছে

September 5, 2016 - 8:34 AM

সচিবালয় প্রতিবেদক : এবার পবিত্র ঈদুল আজহায় সরকারি ছুটি বাড়তে পারে। নির্ধারিত তিন দিনের সঙ্গে নির্বাহী আদেশে ১১ ও ১৫ সেপ্টেম্বরও ছুটি থাকার সম্ভাবনা রয়েছে।

আগামী ১৩ সেপ্টেম্বর (মঙ্গলবার) ঈদুল আজহা। সে হিসাবে ১২ থেকে ১৪ সেপ্টেম্বর (সোম থেকে বুধবার) তিন দিন সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

এছাড়া রোববার (১১ সেপ্টেম্বর) এবং সরকারি ছুটির শেষে সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) নির্বাহী আদেশে ছুটি হতে পারে।

এই হিসেবে ৯ থেকে ১৬ সেপ্টেম্বর (শুক্রবার) পর্যন্ত টানা আট দিনের ছুটিতে পড়তে যাচ্ছে দেশ। তবে ১৭ সেপ্টেম্বর শনিবার হলেও এদিন সরকারি নির্বাহী আদেশে অফিস খোলা রাখার পরিকল্পনা হয়েছে। একই সঙ্গে ১১ সেপ্টেম্বরের পরিবর্তে ২৪ সেপ্টেম্বর শনিবার অফিস খোলা রাখা হতে পারে।

এ বিষয়ে সোমবার সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের পর ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানান, ১১ ও ১৫ সেপ্টেম্বর ঈদুল আজহা উপলক্ষে ছুটি দেওয়ার এবং তার পরিবর্তে ১৭ ও ২৪ সেপ্টেম্বর অফিস খোলা রাখার ব্যাপারে মন্ত্রিসভার বৈঠকে আলোচনা হয়েছে।

তিনি আরো জানান, এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রস্তাব এসেছে। কিন্তু সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। তবে আজকালের ভেতরে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব।

আপনার মতামত জানানঃ