ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   হিন্দু ছাত্র মহাজোট মানব বন্ধন

হিন্দু ছাত্র মহাজোট মানব বন্ধন

September 2, 2016 - 1:18 PM

নিজস্ব প্রতিবেদক : দুর্গাপূজার দিন জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ঘোষণা করার প্রতিবাদে ও পরীক্ষার সময়সূচি পরিবর্তনের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ হিন্দু ছাত্র মহাজোট।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনের পক্ষ থেকে মানববন্ধনটি পালন করা হয়। মানববন্ধন থেকে দুর্গাপূজায় তিন দিনের ছুটিরও দাবি করে সংগঠনটি।

এতে বক্তারা বলেন, শারদীয় দুর্গাপূজা এদেশের হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব। পাঁচদিন ধরে চলা এ উৎসবকে কেন্দ্র করে হিন্দু সম্প্রদায় পরিবার পরিজনের সাথে মিলিত হয়। ছাত্র-ছাত্রীরা পরিবার পরিজন থেকে দূরে থেকে এই দিনগুলির জন্য অপেক্ষা করে মিলিত হবার জন্য। কিন্তু জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই পূজার দিনগুলোতে একাধিক পরীক্ষার দিন ঘোষণা করেছে।

তারা বলেন, এই তারিখগুলোতে পরীক্ষা অনুষ্ঠিত হলে একদিকে যেমন ছাত্রছাত্রীরা মানষিকভাবে বিপর্যস্ত হয়ে পরীক্ষা খারাপ করবে; অপরদিকে একটি বছরের মত পরিবার পরিজনের সাথে মিলিত হবার মৌলিক সুযোগ হতে বঞ্চিত হবে।

বক্তারা আরো বলেন, দুর্গাপূজায় মাত্র একদিন সরকারি ছুটি ঘোষণা করেছে। সেটিও আবার পূজার শেষে দশমীর দিন। এদেশের সংখ্যাগরিষ্ঠ সম্প্রদায় দুইটি ঈদে ছয়দিন ছুটি উপভোগ করলেও হিন্দু সম্প্রদায় সেই একদিনেই রয়ে গেছে।

বক্তারা আগামী ৭ দিনের মধ্যে দুর্গাপূজায় তিনদিনের সরকারি ছুটি ঘোষণা, পূজায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা ও দুর্গাপূজার দিনগুলোতে ঘোষিত সকল প্রকার পরীক্ষার তারিখ পরিবর্তনের দাবি জানান।

মানববন্ধনে সংগঠনের সভাপতি নিহার প্রামাণিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রশান্ত হালদার, সাজেন কৃষ্ণ বল, ধ্রুব বারুরী, হরেকৃষ্ণ বারুরী, শুভ নন্দী, জীবন কুমার রায়, পলাশ কুমার দাস, বিভিষন মধু, নয়ন ওঝা, অচিন্ত কুমার মন্ডল, মানিক চন্দ্র সরকার, এম কে রায়, বিজয় কৃষ্ণ ভট্টাচার্য, প্রমুখ।

আপনার মতামত জানানঃ