ক্রাইম পেট্রোল বিডি  »  আইন-আদালত   »   হাসনাতের জামিনের আবেদন নামঞ্জুর

হাসনাতের জামিনের আবেদন নামঞ্জুর

August 24, 2016 - 9:43 AM

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় নর্থ সাউথ ইউনিভার্সিটির তৎকালীন শিক্ষক হাসনাত রেজা করিমের জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

 

শুনানি শেষে বুধবার ঢাকা মহানগর হাকিম সাজ্জাদুর রহমান জামিনের আবেদন নাকচ করে দেন।

 

হাসনাতের পক্ষে জামিনের আবেদন করেন আইনজীবী মাহবুবুল আলম দুলাল। জামিন শুনানিতে তিনি বলেন, ‘পুলিশ দুই দফায় হাসনাতকে রিমান্ডে নিয়েছে। তার কাছ থেকে কোনো তথ্য উদঘাটন করতে পারেনি। গুলশানে জঙ্গি হামলার ঘটনায় হাসনাত হবে চাক্ষুস সাক্ষী। কিন্তু পুলিশ তাকে করেছে আসামি। ঘটনার দিন মেয়ের জন্মদিন উপলক্ষে তিনি তার পরিবারকে নিয়ে সেখানে খেতে গিয়েছিলেন। তিনি পরিস্থিতির স্বীকার। ওই ঘটনার সঙ্গে হাসনাতের কোনো সম্পৃক্ততা নেই। তাই আমি হাসনাতের জামিনের প্রার্থনা করছি।’

 

অপরদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাভোকেট আজাদ রহমান জামিনের বিরোধীতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত হাসনাতের জামিন নামঞ্জুর করেন।

 

এর আগে গত ২২ আগস্ট মামলার তদন্তকারী কর্মকর্তা ঢাকা মহানগর কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার হাসনাতকে রিমান্ড শেষে আদালতে হাজির করেন । ওই দিন তদন্ত কর্মকর্তা হাসনাতের কোনো রিমান্ডের আবেদন করেননি। তবে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তিনি হাসনাতকে কারাগারে আটক রাখার আবেদন করেন।

 

ওই দিন হাসনাতের আইনজীবী তার জামিনের আবেদন দাখিল করে শুনানির জন্য ২৪ আগস্ট দিন ধার্য করার আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

 

গত ১৩ আগস্ট হাসনাতের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর আগে গত ৪ আগস্ট তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে দশ দিনের রিমান্ড চাইলে আদালত তার ৮ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

 

একই ঘটনায় ৫৪ ধারায় গ্রেপ্তার টরোন্টো বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাহমিদ হাসিব খান দুই দফায় ১৪ দিনের রিমান্ড শেষে কারাগারে রয়েছেন।

আপনার মতামত জানানঃ