ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   হরিপুরে বিনামূল্যে পিপি আর ও ক্ষুরারোগ নিয়ন্ত্রণে টিকাদান ক্যাম্পেইনের শুভ উদ্বোধন

হরিপুরে বিনামূল্যে পিপি আর ও ক্ষুরারোগ নিয়ন্ত্রণে টিকাদান ক্যাম্পেইনের শুভ উদ্বোধন

অক্টোবর ২২, ২০২০ - ১:২৩ পূর্বাহ্ণ
মোঃ আনোয়ার হোসেন, হরিপুর উপজেলা প্রতিনিধি: ঠাকুরগাঁও হরিপুর উপজেলায় ছাগল ভেড়া ও গবাদিপশুর প্রতিষেধক টিকাদান ক্যাম্পেইনের শুভ উদ্বোধন, স্থানঃ-চৌরঙ্গী হাই স্কুল মাঠ, ২১-১০-২০২০ ইং হতে ৩-১১-২০২০ কার্যক্রম সকাল ৭টা হতে বিকাল ৫ টা পর্যন্ত এই কার্যক্রম চলবে। হরিপুর উপজেলায় ৬ টি ইউনিয়নে ৫৪টি ওয়ার্ডে, পিপিআর ও ক্ষুরারোগ নিয়ন্ত্রণ প্রকল্পের আওতায় বিনামূল্যে টিকাদান কর্মসূচীর উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অধ্যক্ষ মোঃ জিয়াউল হাসান মুকুল,চেয়ারম্যান,উপজেলা পরিষদ হরিপুর, ঠাকুরগাঁও।আরো উপস্থিত ছিলেন,আবদুল করিম সাত্তার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, হরিপুর ঠাকুরগাঁও, ডাঃ মোঃ গোলাম কিবরিয়া, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা, হরিপুর, ঠাকুরগাঁও। ডাংগীপারা ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ শাহাদাত হোসেন, হরিপুর  অনলাইন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের সভাপতি, মোঃ আনোয়ার হোসেন, সাংবাদিক কবির হোসেন, হরিপুর প্রেসক্লাব হরিপুর, আরো উপস্থিত ছিলেন, স্থানীয় জনসাধারণ।

উপজেলা চেয়ারম্যান মোঃ জিয়াউল হাসান মুকুল বলেন,সারা উপজেলায় প্রতিবছর সঠিক চিকিৎসার অভাবে হাজার হাজার গোবাদিপশু মারা যায়, ফলে প্রানীসম্পদ থেকে যে পরিমাণে মাংস ও দুধ ঘাটতি দেখা দেয়।বিদেশ থেকে প্রচুর পরিমানে বৈদেশিক মুদ্রা খরচ করে প্রানীসম্পদ আমদানি করে ঘাটতি পুরণ করা হয়।
বাংলাদেশ সরকার খামারি ও গরীব মানুষের কথা বিবেচনা করে বিনামূল্যে টিকাদান প্রদানের সিদ্ধান্ত নেয়। এজন্য সকলকে এই প্রকল্পের আওতায় বিনামূল্যে টিকাদান কর্মসূচীর গ্রহণ করার আহবান জানান। উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা বলেন, দীর্ঘদিন ধরে আমরা দেশে জনগণের কথা বিবেচনা করে, বিনামূল্যে টিকাদান প্রদানের জন্য সরকারকে তাগিদ দিয়ে আসছিলাম, বর্তমান সরকার প্রানীসম্পদ রক্ষায় ঢাকা সাভারে আন্তর্জাতিক মানের ৬ কোটি টাকা ব্যয় করে একটি ল্যাব স্থাপনা করে। এখন থেকে আন্তর্জাতিক ভাবে আমরাও বিদেশে প্রাণী সম্পদ রপ্তানি করতে পারবো।এবং সারা বছর পিপিআর ও ক্ষুরারোগ বালাই আক্রান্ত হয়ে লক্ষ গবাদিপশু মারা যেত।এই টিকা দিয়ে রোগ নির্মূল করতে পারলে খামারি ও গরীর অসহায় মানুষ গুলো ছাগল ভেড়া ও গবাদিপশু পালনে আগ্রহী হবে।

আপনার মতামত জানানঃ