ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   হজে গিয়ে ৩৩ বাংলাদেশির মৃত্যু

হজে গিয়ে ৩৩ বাংলাদেশির মৃত্যু

September 9, 2016 - 4:24 PM

নিজস্ব প্রতিবেদক : সৌদি আরবে হজ করতে গিয়ে অসুস্থ হয়ে ৩৩ জন বাংলাদেশির মৃত্যুব হয়েছে। অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছে আরো ১৭ জন। শুক্রবার বাংলাদেশের ধর্ম মন্ত্রণালয় হজ বুলেটিনে এ তথ্য জানিয়েছে।

বুলেটিনের তথ্য অনুযায়ী, নিহতদের মধ্যে ২৪ জন পুরুষ, নয়জন নারী। এদের মধ্যো ২৪ জন মক্কায়, আটজন মদিনায় এবং একজন জেদ্দায় মারা গেছে।

গত ৪ আগস্ট বাংলাদেশি হজযাত্রীদের নিয়ে প্রথম ফ্লাইট সৌদি আরবে পৌঁছানোর পর ৭ আগস্ট সেখানে প্রথম বাংলাদেশির মৃত্যুং হয়। বুলেটিনে বলা হয়েছে, সৌদি আরবের স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত ২৯৯টি ফ্লাইটে ব্যবস্থাপনা সদস্যসহ বাংলাদেশের ১ লাখ ১ হাজার ৮২৯ জন সৌদি আরবে পৌঁছেছে।

এর মধ্যে সরকারি ব্যবস্থাপনার ৫ হাজার ১৮৩ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৯৫ হাজার ৬১৪ জন রয়েছেন। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আসা মুসলমানদের সঙ্গে ১১ সেপ্টেম্বর হজ করবেন তারা।
সৌদি সরকারের নির্ধারিত কোটা অনুযায়ী সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় বাংলাদেশ থেকে এবার ১ লাখ ১ হাজার ৭৫৮ জন হজ করার সুযোগ পাচ্ছেন। হজ শেষে আগামী ১৭ সেপ্টেম্বর থেকে ১৭ অক্টোবরের মধ্যেজ ফিরতি ফ্লাইটে এই বাংলাদেশিরা দেশে ফিরবেন।

আপনার মতামত জানানঃ