ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   স্বাস্থ্যবিধি না মানায় দেশ ট্রাভেলসকে জরিমানা

স্বাস্থ্যবিধি না মানায় দেশ ট্রাভেলসকে জরিমানা

আগস্ট ১৪, ২০২০ - ১০:৫৩ পূর্বাহ্ণ

স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী পরিবহনের দায়ে রাজশাহীর দেশ ট্রাভেলসকে জরিমানা করা হয়েছে। লিখিত অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার (১৩ দুপুরে) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ে শুনানি শেষে সংস্থাটির সহকারী পরিচালক হাসান-আল-মারুফ পরিবহনটিকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

হাসান-আল-মারুফ জানান, আইইডিসিআরের চিকিৎসক আকতারুজ্জামান সৈকত গত ২ আগস্ট রাজশাহী থেকে ‘দেশ ট্রাভেলস’র একটি বাসে করে ঢাকায় যান। সরকারের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অনুযায়ী প্রতিটি বাসের অর্ধেক সংখ্যক সিটে যাত্রী পরিবহন করার কথা। সেই হিসাবে রাজশাহীর দেশ ট্রাভেলসের ওই বাসে ৩৬টি আসনের বিপরীতে ১৮ জন যাত্রী থাকার কথা। কিন্তু বাসটিতে সেই দিন ৩০ জন যাত্রী পরিবহন করা হয়। অথচ স্বাস্থ্যবিধির দোহাই দিয়ে সরকার নির্ধারিত অতিরিক্ত ৬০ শতাংশ হারে বাসের ভাড়াও আদায়ও করা হয় যাত্রীদের কাছ থেকে।

এ ঘটনার পর ডা. সৈকত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে লিখিত অভিযোগ করেন। বৃহস্পতিবার উভয়পক্ষে উপস্থিতিতে রাজশাহী বিভাগীয় কার্যালয়ে এর শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় এবং নিয়ম ভাঙার দায়ে দেশ ট্রাভেলস কর্তৃপক্ষকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

আপনার মতামত জানানঃ