ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   স্বজনপ্রীতির অভিযোগ কষ্ট দিতো আমাকেঃ ইমাম

স্বজনপ্রীতির অভিযোগ কষ্ট দিতো আমাকেঃ ইমাম

জুলাই ২৫, ২০২০ - ৬:১৯ অপরাহ্ণ
ইমাম উল হক

জাতীয় দলে সুযোগ পাবার পর স্বজনপ্রীতির অভিযোগ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই সমালোচনা করতেন। যা মানসিকভাবে কষ্ট দিতো আমাকে। এমনটাই জানিয়েছেন পাকিস্তান দলের ব্যাটসম্যান ইমাম উল হক। সম্পর্কে ইনজামাম উল হকের ভাতিজা হলেও নিজের সামর্থ্য দিয়েই জাতীয় দলে জায়গা করেছেন বলে জানান তিনি।

পাকিস্তান জাতীয় দলে একসময় তারকাদের ভিড় ছিল। এখনও অনেক তারকা ক্রিকেটারে ঠাসা। এতো তারকার ভিড়ে নিজের জায়গা করে নেয়াটা চ্যালেঞ্জের বলেও জানান এই বাঁহাতি।

তিনি আরো বলেন, ‘দলে সুযোগ পেতে কঠিন পরিস্থিতি মোকাবিলা করে নিজের যোগ্যতায় এসেছি, স্বজনপ্রীতির সুযোগ নিয়ে নয়।’

একসময় ইমরান খান, ওয়াসিম আকরাম, সাকলাইন মুশতাক, সাঈদ আনোয়ার জাভেদ মিয়াদাঁদের মতো কিংবদন্তিরা প্রতিনিধিত্ব করেছেন পাকিস্তান দলের। এরপর দীর্ঘসময় অধিনায়ক হিসেবে ছিলেন ইনজামাম উল হক।

জাতীয় দলে সুযোগ পাওয়ার পর এই ওপেনারকে নিয়ে অনেকেই সমালোচনায় মেতে উঠেছিলেন। যা পীড়াদায়ক বলে মন্তব্য করেন পাকিস্তানি এই ওপেনার। সমালোচনা সইতে না পেরে কখনো কখনো লুকিয়ে কাঁদতে হয়েছে বলেও জানান তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেকের পর অনেকেই নেতিবাচক মন্তব্য করতেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। যা সামলানো কঠিন ছিল বলে মনে করেন ইমাম।

তিনি বলেন, আমি কঠিন সময় পার করে এসেছি। সে সময় আমার তেমন কোন বন্ধু ছিলো না। খুব কাছের বন্ধু বলতে বাবর আজমকে কাছে পেয়েছি। সমালোচনার বিষয়গুলো পরিবারের কাছেও শেয়ার করতে পারতেন না বলেও জানান তিনি।

২০১৭ সালের অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় ইমাম উল হকের। আর টেস্ট অভিষেক হয়ে ২০১৮ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে।

আপনার মতামত জানানঃ