ক্রাইম পেট্রোল বিডি  »  Uncategorized   »   সৈয়দপুরের খালিশা বেলপুকুর স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ফের দূর্নীতির অভিযোগ ॥ তদন্ত দাবী

সৈয়দপুরের খালিশা বেলপুকুর স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ফের দূর্নীতির অভিযোগ ॥ তদন্ত দাবী

August 27, 2016 - 3:50 PM
মাদকাসেবী ছেলেকে হত্যা করলো বাবা

আলমগীর হোসেন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরে প্রত্যন্ত এক পল্লীতে অবস্থিত একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে আবারও অনিয়ম-দূর্নীতির অভিযোগ মিলেছে। এলাকাবাসী ওই শিক্ষকের দুর্নীতি খতিয়ে দেখতে শিক্ষা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তদন্ত দাবি করেছেন।
অভিযোগে জানা গেছে, উপজেলার খালিশা বেলপুকুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অলিয়ার রহমান বিদ্যালয় পরিচালনা কমিটির পরামর্শ ছাড়াই একের পর এক কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। তার স্বৈরতান্ত্রিক কর্মকান্ডের কারণে কমিটির অনেকে বিদ্যালয় উন্নয়নে আগ্রহ হারিয়ে ফেলছেন। আর এরই সুযোগে আর্থিক-অনার্থিক যাবতীয় বিষয়ে এককভাবে কাজ করছেন ভারপ্রাপ্ত ওই প্রধান শিক্ষক। সরকার থেকে বরাদ্দ আসা সংস্কার কাজের ৪০ হাজার ও স্লিপের ৫ হাজার টাকার কাজে ভুয়া ভাউচার দেখিয়ে অর্থ লোপাট করেছেন বলে অভিযোগ মিলেছে। ওই শিক্ষক ইতোপূর্বেও অতিরিক্ত পরীক্ষা ফি আদায়, উপবৃত্তির অর্থ আত্মসাতসহ একাধিক অনিয়ম-দূর্নীতি করেছিলেন। জেলা অফিসের তদন্তে সত্যতাও মিলেছিল। কিন্তু কৃত অপরাধ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করায় সেযাত্রায় রক্ষা পান।
ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ওলিয়ার রহমানের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।
অন্যদিকে, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শেফালী বেগমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রধান শিক্ষক ওলিয়ার রহমান একনায়কতন্ত্রভাবে বিদ্যালয় পরিচালনা করছেন। তিনি কমিটির লোকের পরামর্শ ছাড়াই একই সব কাজ করছেন। তিনিই যদি সব কিছু করেন তাহলে আমাদের দরকার কি?
ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ওলিয়ার রহমানের একের পর এক স্বেচ্ছাচারিতায় এবার নাখোশ কমিটির লোকজন। ওই শিক্ষকের বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত করে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানিয়েছেন কমিটির লোকজন।

আপনার মতামত জানানঃ