ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   ‘সুযোগ সুবিধা ও নিরাপত্তা দেখে রোহিঙ্গারা ভাসানচরে দলে দলে আসবে’

‘সুযোগ সুবিধা ও নিরাপত্তা দেখে রোহিঙ্গারা ভাসানচরে দলে দলে আসবে’

January 19, 2021 - 6:38 PM

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেছেন, রোহিঙ্গারা এতদিন ভুল বুঝেছিল যে, এখানে তাদের নানা ধরনের অসুবিধা হবে। কিন্তু এখন ভাসানচরের সুযোগ সুবিধা ও নিরাপত্তা দেখে ভবিষ্যতে রোহিঙ্গারা ভাসানচরে দলে দলে আসবে। ভাসানচর ও আশপাশের এলাকার শান্তি শৃঙ্খলার জন্য এ থানা।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে ভাসানচর থানার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

নোয়াখালী পুলিশ সুপার মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, নোয়াখালী-৬ আসনের সাংসদ আয়েশা ফেরদাউস, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তফা কামাল উদ্দীন, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ বিপিএম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম, জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান, ভাসানচর আশ্রয়ণ প্রকল্প-৩ এর প্রজেক্ট ডিরেক্টর কমোডোর আবদুল্লাহ আল মামুন চৌধুরী।

উদ্বোধন শেষে প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও অনুষ্ঠানের বিশেষ অতিথিরা গাছের চারা রোপণ করেন।

হাতিয়ার চরঈশ্বর ইউনিয়নের ৬টি মৌজা নিয়ে গঠিত ভাসানচর থানাটি জেলার দশম থানা। ভাসানচর আশ্রয়ণ প্রকল্প-৩ এ বসবাসকারী মিয়ানমার হতে বলপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাসহ অন্যদের নিরাপত্তা ও আইন শৃঙ্খলা নিশ্চিতের জন্য থানটি করা হয়েছে। এ থানায় একজন পুলিশ পরিদর্শক (অফিসার ইনচার্জ), দুইজন উপ-পরিদর্শক (এসআই), চার জন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও ১৭ জন কনস্টেবল থাকবে।

Tags:

আপনার মতামত জানানঃ