ক্রাইম পেট্রোল বিডি  »  লাইফস্টাইল   »   সুন্দর চুল করার জন্য ভিটামিন ই তেল

সুন্দর চুল করার জন্য ভিটামিন ই তেল

অক্টোবর ১৩, ২০২০ - ১০:১৪ অপরাহ্ণ

চুল সুন্দর করার জন্য আমরা কতই না কিছু করি। সুন্দর চুল আমরা কে না চাই।চুল আমাদের শরীরের এমনই এক অংশ যার যত্ন নিতে একটু অবহেলা করলেই বিশ্রী রূপ ধারণ করে। রুক্ষ, শুষ্ক আর মলিন হয়ে যায়। চুলের সৌন্দর্য ফিরে পেতে আপনাকে অনেক বেশি সাহায্য করতে পারে ভিটামিন ই ক্যাপসুল।

চুলের যত্নে ভিটামিন ই ক্যাপসুল ব্যবহারের নিয়ম

চুলের দ্রুত বৃদ্ধি:

ভিটামিন ই তেল অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ যা কোষের ক্ষয় রোধ করে চুলের বৃদ্ধিতে সহায়তা করে। ভিটামিন ই কৈশিক নাড়ী প্রভাবিত করার মাধ্যমে রক্ত সঞ্চালন বাড়ায়। ফলে চুলদ্রুত বড় হয়।

চকচকে ভাব আনে:

ভিটামিন ই তেল ব্যবহারে চুলে চকচকে-ভাবে আসে। এটা চুলের আর্দ্রতা ধরে রেখে উজ্জ্বল ও চকচকে ভাব আনতে সহায়তা করে।

চুল শক্ত করে:

আগা ফাটা ও চুল পড়ার সমস্যা দূর করার পাশাপাশি ভিটামিন ই তেল চুলের গোড়া মজবুত করতেও সহায়তা করে। যেহেতু এই তেল চুলকে ক্ষয় থেকে রক্ষা করে এবং আগা ফাটার সমস্যা কমায় তাই চুল হয়ে ওঠে স্বাস্থ্যোজ্জ্বল ও মজবুত।

চুল পড়া কমায়:

ভিটামিন ই তেলের অ্যান্টিঅক্সিডেন্ট জারণ চাপ কমায়। চুলের গোড়া ভেঙে যাওয়া রোধ করে।এভাবে ভিটামিন ই তেল মালিশের মাধ্যমে চুল পড়া কমিয়ে তা বৃদ্ধিতে সহায়তা করে।

তৈরি পদ্ধতি

বাজারে ভিটামিন ই তেল কিনতে পাওয়া যায়। তবে ঘরে তৈরি করতে চাইলে ওষুধের দোকানথেকে ভিটামিন ই ক্যাপসুল কিনে এনে এক টেবিল-চামচ নারিকেল তেলের সঙ্গে তিনটি ক্যাপসুল ভেঙে এর ভেতরের তরলটা মিশিয়ে নিন। তারপর অর্ধেকলেবুর রস দিয়ে ভালো মতো নেড়েচেড়ে মিশিয়ে নিলেই তৈরি আপনার ভিটামিন ই তেল।

আপনার মতামত জানানঃ