ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইম   »   সুন্দরবনে পাচারকালে ৪২ কেজি হরিণের মাংস উদ্ধার

সুন্দরবনে পাচারকালে ৪২ কেজি হরিণের মাংস উদ্ধার

আগস্ট ২৬, ২০২০ - ১১:১৯ পূর্বাহ্ণ
৪২ কেজি হরিণের মাংস উদ্ধার

পূর্ব সুন্দরবনের চাদঁপাই রেঞ্জে’র মরা পশুর খাল থেকে পাচারের সময় হরিণের পা, মাথা ও ৪২ কেজি মাংস উদ্ধার করেছে বন বিভাগ। মঙ্গলবার (২৫ আগস্ট) বিকালে বন বিভাগের টহলফাড়ী মরাপশুর খালের ৩ কিলোমিটার দক্ষিণে নৌকা বোঝাই করে নিয়ে যাওয়ার সময় নৌকাসহ এ হরিণের মাংস উদ্ধার করা হয়।

তবে এর সাথে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি বলেও জানায় বনরক্ষীরা।

চাঁদপাই স্টেশন কর্মকর্তা ওবায়দুর রহমান জানায়, একদল চোরা শিকারি সুন্দরবন থেকে হরিণ শিকার করে নৌকায় নিয়ে যাচ্ছে- এমন গোপন সংবাদের সূত্র ধরে ওই এলাকায় অভিযান চালায় বনরক্ষীরা। ওই নৌকাটিতে ৫ জন চোরা শিকারি যাওয়ার সময় তাদের ধাওয়া করে বন কর্মীরা। এসময় চোরা শিকারিরা খালে কিনারায় নৌকা ফেলে রেখে বনের গহীনে পালিয়ে যায়। পরে ওই নৌকায় তল্লাশী করে ৩টি হরিণের মাথা, ১২টি পা, ৪২টি কেজি হরিণের মাংস, ৫শ হাত হরিন ধরার ফাঁদ, বরফ বোঝাই ককসেটসহ মাংস রান্না করার সরঞ্জামাদি উদ্ধার করে।

চাঁদপাই স্টেশন কর্মকর্তা ওবায়দুর রহমান বলেন, জব্দ করা নৌকা এবং উদ্ধারকৃত মাংস ও মালামাল মামলা দায়েরের পরে আদালতে সোপর্দ করা হবে।

পূর্ব সুন্দরবন চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা মোঃ এনামুল হক বলেন, গোপন সংবাদের সূত্রধরে বন রক্ষীদের একটি দল মরাপশুর এলাকায় অভিযান চালানো হয়। চোরা হরিণ শিকারিরা বন রক্ষীদের উপস্থিতি বুঝতে পেরে নৌকা ফেলে দ্রুত বনের গহিনে পালিয়ে যায়। এসময় নৌকায় ফেলে রাখা হরিণের মাংস, মাথা,পা, ও ফাঁদসহ অন্যান্য মালামাল উদ্ধার করা হয়। তবে উদ্ধারকৃত মাংসসহ অন্যান্য মালামাল বৃহস্পতিবার আদালতে মাধ্যমে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায় এ কর্মকর্তা।

আপনার মতামত জানানঃ