ক্রাইম পেট্রোল বিডি  »  Uncategorized   »   সুন্দরবনে দুই সদস্যকে অস্ত্রসহ গ্রেপ্তার

সুন্দরবনে দুই সদস্যকে অস্ত্রসহ গ্রেপ্তার

September 29, 2016 - 11:02 AM
বাগেরহাট

বাগেরহাট প্রতিনিধি : সুন্দরবনে কোস্টগার্ড অভিযান চালিয়ে বনদস্যু জাহাঙ্গীর বাহিনীর দুই সদস্যকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে।

বৃহস্পতিবার দুপুরে পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের চরপুঁটিয়া থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশি বন্দুক উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- সাতক্ষীরার তালা উপজেলার শিবপুর গ্রামের খান আনোয়ার হোসেনের ছেলে খান আশরাফ হোসেন রাজু (৪০) এবং বাগেরহাটের রামপাল উপজেলার রণসেন গ্রামের মাজেদ আলী শেখের ছেলে ইউনুস আলী শেখ (৩২)। তাদের মংলাস্থ কোস্টগার্ড পশ্চিম জোনের কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মংলা কোস্টগার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন মেহেদী মাসুদ বৃহস্পতিবার দুপুরে জানান, পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের চরপুঁটিয়া এলাকায় বনদস্যু জাহাঙ্গীর বাহিনীর সদস্যরা অবস্থান করছে- এমন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড সদস্যরা সেখানে অভিযানে যায়। বনদস্যুরা কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে ধাওয়া করে দুজনকে একটি বিদেশি বন্দুকসহ ধরা হয়। বাকিরা বনের ভেতর পালিয়ে যায়।

গ্রেপ্তারকৃতরা বনদস্যু জাহাঙ্গীর বাহিনীর সদস্য বলে তিনি দাবি করেছেন। তাদের কোস্টগার্ড পশ্চিম জোনের কার্যালয়ে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বাগেরহাটের মংলা থানায় হস্তান্তর করা হবে।

তিনি আরো বলেন, সম্প্রতি সাগরে ও সুন্দরবনের নদীতে বনদস্যুদের হাতে জেলে অপহরণের ঘটনা বেড়ে যাওয়ায় কোস্টগার্ড ওইসব এলাকায় অভিযান জোরদার করেছে। জেলেদের নিরাপত্তা নিশ্চিত করতে কোস্টগার্ড চেষ্টা চালিয়ে যাচ্ছে।

আপনার মতামত জানানঃ