ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   ‘সুনামগঞ্জের হাওর এলাকায় উড়ালসড়ক নির্মাণ করা হবে’

‘সুনামগঞ্জের হাওর এলাকায় উড়ালসড়ক নির্মাণ করা হবে’

নভেম্বর ১১, ২০২০ - ৪:৫৪ অপরাহ্ণ
সুনামগঞ্জের হাওর এলাকায় উড়ালসড়ক নির্মাণ করা হবে

সুনামগঞ্জের দুর্গম হাওর এলাকায় উড়ালসড়ক নির্মাণ করা হবে। আর এ সড়ক দিয়ে বর্ষাকালেও চলাচল করা যাবে বলে জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

বুধবার (১১ নভেম্বর) দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার এম এ মান্নান চত্বরে আয়োজিত সমাবেশে ঢাকা থেকে ভিডিওকলের মাধ্যমে বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেন, সুনামগঞ্জ আমাদের জেলা; আমাদের ঠিকানা। আমাদের বাড়ি সুনামগঞ্জ। সুনামগঞ্জের সম্মান ও মর্যাদা অবশ্যই আমরা রক্ষা করব। ভাটি এলাকার উন্নয়নের জন্য বর্তমান সরকারের অনেক পরিকল্পনা রয়েছে। সুনামগঞ্জের দুর্গম হাওর এলাকায় উড়ালসড়ক নির্মাণ করা হবে। দিরাই শাল্লা থেকে আজমিরিগঞ্জ সড়কের কাজ শুরু হয়েছে। জগন্নাথপুরের কুশিয়ারা নদীর ওপর রানীগঞ্জ সেতুর কাজ চলমান রয়েছে। হাওর এলাকা থেকে রাজধানীর সঙ্গে যোগাযোগব্যবস্থা আরও সহজ ও আরামদায়ক করে তোলা হবে। হাওরবাসী কম সময়ে কম খরচে ঢাকায় যেতে পারবেন। এ বিশ্ববিদ্যালয়ে হাওর এলাকার পিছিয়ে থাকা ছেলেমেয়েরা লেখাপড়া করতে পারবে। আমরা সুনামগঞ্জে কৃষি কলেজ স্থাপনের জন্য আবেদন করব। সুনামগঞ্জের মাছ ও প্রাকৃতিক সম্পদ রক্ষা করতে হাওর উন্নয়ন বোর্ডের মাধ্যমে প্রকল্প গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

এ সময় দক্ষিণ সুনামগঞ্জে বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ গ্রহণ করায় আনন্দ মিছিল করেন ছাত্রজনতা।

পরিকল্পনামন্ত্রী বলেন, আজকে যারা এই সমাবেশে অংশগ্রহণ করেছেন তাদের সবার কাছে একটি আহ্বান সকল ভেদাভেদ ভুলে হাওর এলাকার গরিব মানুষের উন্নয়নের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। উন্নয়নের স্বার্থে একতাবদ্ধ থাকবেন কারও উসকানিতে পা দেবেন না। উসকানিমূলক কোনো কাজে আপনারা যাবেন না।

তিনি আরও বলেন, সুনামগঞ্জ আমাদের জেলা আমাদের ঠিকানা। আমাদের বাড়ি সুনামগঞ্জ। সুনামগঞ্জের সম্মান ও মর্যাদা অবশ্যই আমরা রক্ষা করব।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ছাত্রলীগ ও ছাত্র জনতার ব্যানারে হাজার হাজার নারী-পূরুষের উপস্থিতিতে শান্তিগঞ্জ হ্যাচারির সামনে থেকে আনন্দ র‌্যালিটি বের হয়ে উপজেলা সদরের এম এ মান্নান গোলচত্বরে এসে মহাসমাবেশে মিলিত হয়।

জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর অন্যতম সদস্য ও সাবেক শিক্ষা কর্মকর্তা মো. আবদুর রউফ মাস্টারের সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান শিপনের সঞ্চালনায় মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে অডিওকলে ঢাকা থেকে যুক্ত হন সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

Tags:

আপনার মতামত জানানঃ