ক্রাইম পেট্রোল বিডি  »  Uncategorized   »   সীতাকুণ্ডে ট্রেন লাইনচ্যুত দুই চালক আহত

সীতাকুণ্ডে ট্রেন লাইনচ্যুত দুই চালক আহত

September 14, 2016 - 2:12 PM

চট্টগ্রাম : চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাট এলাকায় কন্টেইনারবাহী ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়ে ট্রেনের দুই চালক (লোকো মাস্টার) আহত হয়েছেন।

দুর্ঘটনার পর ঢাকামুখী (ডাউনলাইনে) ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। তবে আপলাইনের মাধ্যমে ট্রেন চলাচল স্বাভাবিক রাখা হয়েছে।

বুধবার দুপুরে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহত ট্রেন চালকরা হলেন- লোকো মাস্টার মহিন উদ্দিন (৫৮) এবং সহকারী লোকো মাস্টার মাহিদুল ইসলাম (৩৫)। তাদের চট্টগ্রাম রেলওয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চট্টগ্রাম রেলওয়ের ট্রাফিক পরিদর্শক মঞ্জুরুল আলম দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, চট্টগ্রাম বন্দর থেকে কন্টেইনারবাহী ট্রেন ঢাকামুখী রেললাইনে উঠার জন্য সীতাকুণ্ডের ফৌজদারহাট এলাকায় পৌঁছলে সিগন্যাল সংক্রান্ত জটিলতার কারণে ট্রেনটি মূল লাইনে উঠতে না পেরে লাইনচ্যুত হয়।

এতে ট্রেনের ইঞ্জিনটি উল্টে গিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা খায়। এ সময় ট্রেনের দুই চালক আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

দুর্ঘটনার পর চট্টগ্রাম থেকে ঢাকা ও অন্যান্য গন্তব্য অভিমুখী ডাউন লাইনে রেল চলাচল বন্ধ হয়ে যায়। তবে রেলওয়ে কর্তৃপক্ষ আপ লাইনের মাধ্যমে ট্রেন চলাচল স্বাভাবিক রাখতে সক্ষম হয়। এই দুর্ঘটনা তদন্তে রেলওয়ে পূর্বাঞ্চলের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আপনার মতামত জানানঃ