ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   সিমেন্টবোঝাই ট্রাকসহ খালে বেইলি ব্রিজ

সিমেন্টবোঝাই ট্রাকসহ খালে বেইলি ব্রিজ

আগস্ট ২৪, ২০২০ - ১২:২৪ অপরাহ্ণ
বেইলি ব্রিজ

গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় বেইলি ব্রিজ ভেঙে অতিরিক্ত সিমেন্টবোঝাই একটি ট্রাক খালে পড়ে চালক মারা গেছেন।

সোমবার (২৪ আগস্ট) সকালে উপজেলার কালিরবাজার-উদাখালী সড়কের পশ্চিম ছালুয়া-পূর্ব ছালুয়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

এ দুর্ঘটনার পর থেকে ফুলছড়ি উপজেলার সঙ্গে সদরের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফুলছড়ি ফায়ার সার্ভিস উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে। ট্রাকটি ৫০ টন সিমেন্ট নিয়ে ফুলছড়ি যাচ্ছিল।

ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা-ওসি কাওসার আলী জানান, ট্রাকের হেলপারকে উদ্ধার করা গেলেও চালক মারা গেছেন। তার মরদেহ ট্রাকের নিচে চাপা পড়ে আছে। মরদেহ উদ্ধারের চেষ্টা চলছে। আহত হেলপারকে উদাখালী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সড়ক ও জনপথ বিভাগ সূত্র জানা গেছে, বন্যায় বেইলি ব্রিজটি আগেই ভেঙে যায়। সাময়িক চলাচলের জন্য মেরামত করা হলেও ঝুঁকিপূর্ণ থেকে যায়। তারপরও ৫ টনের অতিরিক্ত পণ্য পরিবহন করা যাবে না মর্মে ব্রিজের উভয় পাশে সাইনবোর্ড দেয়া হয়েছে। তারপরও এটা তারা বহন করেছে।

গাইবান্ধা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশাদুজ্জামান বলেন, ট্রাকটি সরানোর পর ব্রিজটি প্রতিস্থাপনের কাজ শুরু করা হবে।

ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার আবু রায়হান দোলন জানান, ১০ চাকার একটি ট্রাক প্রায় ৫শ বস্তা সিমেন্ট নিয়ে কালিরবাজার উপজেলা আসার পথে পশ্চিম ছালুয়া এলাকার এলজিইডি বিভাগের জোড় বলতা বেইলি ব্রিজ অতিক্রম করার সময় ব্রিজটি ভেঙে পড়ে। এ সময় ঘটনাস্থলেই চালকের মৃত্যু হয়।

ফুলছড়ি-বাদিয়াখালী আঞ্চলিক সড়কের জোড়বলতা ব্রিজটি ভেঙে পড়ায় ফুলছড়ি উপজেলা হেডকোয়ার্টারের সাথে অন্তত চারটি ইউনিয়নের যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে।

আপনার মতামত জানানঃ