ক্রাইম পেট্রোল বিডি  »  আইন-আদালত   »   সিপিবির সমাবেশে বোমা হামলা: ৩ জনের সাক্ষ্য

সিপিবির সমাবেশে বোমা হামলা: ৩ জনের সাক্ষ্য

October 5, 2016 - 11:51 AM

নিজস্ব প্রতিবেদক : সিপিবির সমাবেশে বোমা হামলার ঘটনায় করা হত্যা ও বিস্ফোরক দ্রব্য আইনের দুই মামলায় তিনজনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত।

বুধবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ এস এম জিয়াউর রহমান সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ করে আগামী ২৩ অক্টোবর পরবর্তী সাক্ষ্যের দিন ধার্য করেছেন।

বুধবার যারা সাক্ষ্য দিয়েছেন, তারা হলেন- সংগঠনটির কর্মী ডা. মোহাম্মদ আবিদ, আব্দুর কাদের এবং আব্দুর সাত্তার।

মামলা দুটির মধ্যে হত্যা মামলায় ২৮ জন এবং বিস্ফোরক আইনের মামলায় ২৪ জন সাক্ষ্য দিয়েছেন। সাক্ষ্যগ্রহণকালে কারাগারে আটক আসামিদের আদালতে হাজির করা হয়।

মামলার আসামিরা হলেন- হরকাতুল জিহাদ নেতা মুফতি আব্দুল হান্নান, মুফতি মঈন উদ্দিন শেখ, আরিফ হাসান সুমন, মাওলানা সাব্বির আহমেদ, শওকত ওসমান ওরফে শেখ ফরিদ, মো. মশিউর রহমান, জাহাঙ্গীর আলম বদর, মহিবুল মুত্তাকিন, আমিনুল মুরসালিন, মুফতি আব্দুল হাই, মুফতি শফিকুর রহমান, রফিকুল ইসলাম মিরাজ ও নুর ইসলাম।

২০১৩ সালের ২৭ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন সিআইডি পুলিশের ইন্সপেক্টর মৃণাল কান্তি সাহা। আসামিদের মধ্যে জাহাঙ্গীর আলম বদর, মহিবুল মুত্তাকিন, আমিনুল মুরসালিন, মুফতি আব্দুল হাই, মুফতি শফিকুর রহমান, রফিকুল ইসলাম মিরাজ, নুর ইসলাম পলাতক এবং মুফতি হান্নানসহ অপর ছয়জন কারাগারে আটক রয়েছেন।

২০০১ সালের ২০ জানুয়ারি পল্টন ময়দানে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির  (সিপিবি) সমাবেশে বোমা হামলায় চারজন নিহত এবং ২০ জন আহত হয়।

আপনার মতামত জানানঃ