ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   সিদ্ধেশ্বরী থেকে স্মার্ট কার্ড নিয়েছেন ৮৯১ জন

সিদ্ধেশ্বরী থেকে স্মার্ট কার্ড নিয়েছেন ৮৯১ জন

October 3, 2016 - 3:22 PM

নিজস্ব প্রতিবেদক : বিতরণের প্রথম দিনে রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজে স্থাপিত নির্বাচন কমিশনের (ইসি) ক্যাম্প থেকে ৮৯১ জন স্মার্ট আইডি কার্ড সংগ্রহ করেছেন।

এই ক্যাম্প থেকে উন্নতমানের জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড) বিতরণ করা হবে আগামী ১০ অক্টোবর পর্যন্ত।

সোমবার প্রথম দিনের কার্ড বিতরণ শেষে এ তথ্য জানান রমনা থানা নির্বাচন অফিসার মাববুবা মমতা হেনা।

তিনি বলেন, আজ (সোমবার) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ডের ভোটারদের মধ্যে কার্ড বিতরণ করা হয়েছে। এ ওয়ার্ডে মোট ভোটার রয়েছেন চার হাজার ১০০ জন। তবে আজ স্মার্ট কার্ড নিতে এসেছিলেন এক হাজার ৫৪ জন। তবে ৮৯১ জনের মধ্যে কার্ড বিতরণ করা হয়েছে। বাকিদের প্রয়োজনীয় তথ্য সংরক্ষণ করে রাখা হয়েছে। পরবর্তীতে নির্বাচন কমিশনের লোক তাদের বাসায় গিয়ে কার্ড পৌঁছে দেবেন।

তিনি জানান, সিদ্ধেশ্বরী গার্লস কলেজে তাদের ক্যাম্প আগামী ১০ অক্টোবর পর্যন্ত চলবে। যারা সময়ের অভাব বা ব্যক্তিগত কাজে ক্যাম্প থেকে স্মার্ট আইডি কার্ড সংগ্রহ করতে পারবেন না, তারা পরবর্তীতে থানা নির্বাচন অফিসে গিয়ে কার্ড নিয়ে আসতে পারবেন।

সরেজমিনে দেখা যায়, সকালের দিকে কার্ড নিতে আসা মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো। এ সময় সংশ্লিষ্ট কর্মকর্তাদের পরিস্থিতি সামলাতে হিমশিম খেতে হয়। পরে দুপুরের দিকে লোকজন কমে গেলেও বিকেলের দিকে আবার ভিড় বাড়তে থাকে।

স্মার্ট কার্ড সংগ্রহ করতে জনসাধারণের প্রতি সচেতনতামূলক প্রচার কম ছিল বলে অভিযোগ করেছেন সিদ্ধেশ্বরী কলেজে কার্ড সংগ্রহ করতে আসা কয়েকজন। এদের মধ্যে একজন সঞ্জয় রায় বলেন, স্মার্ট আইডি কার্ড দেওয়ার ব্যাপারে প্রচার-প্রচারণা অনেক আগে থেকেই করা উচিত ছিল। সঠিক তথ্য না জানাতে আজ অনেকেই আসতে পারেননি।

তবে কর্ড সংগ্রহ করতে আসা মানুষের মধ্যে উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। নতুন স্মার্ট আইডি কার্ড পেয়ে অনেককে সেলফি তুলতে দেখা গেছে।

রোববার সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে স্মার্ট আইডি কার্ডের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথম দিনে তিনি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়দের মধ্যে কার্ড বিতরণ করেন। আজ সোমবার থেকে জনসাধারণের মধ্যে কার্ড বিতরণ শুরু হয়েছে।

আপনার মতামত জানানঃ