ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   সার্ভিস চার্জ সিঙ্গেল ডিজিটে আনার দাবি

সার্ভিস চার্জ সিঙ্গেল ডিজিটে আনার দাবি

September 24, 2016 - 11:25 AM

নিজস্ব প্রতিবেদক : মোবাইল ব্যাংকিংয়ে সার্ভিস চার্জ সিঙ্গেল ডিজিটে নিয়ে আনার দাবি জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।

শনিবার রাজধানীর শিশুকল্যাণ পরিষদে ‘মোবাইল ব্যাংকিংয়ের ভবিষ্যৎ, নিরাপত্তা ঝুঁকি ও প্রান্তি জনগোষ্ঠীর প্রাপ্তি : আমাদের ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় এ দাবি জানায় সংগঠনটি।

সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমদ বলেন, কোনো গ্রাহক যদি মোবাইল টু মোবাইল ক্যাশ আউট করে তাহলে ১০ হাজার টাকা লেনদেনের জন্য তাকে কমিশন গুনতে হয় ২০০ টাকা। আর ৫০ হাজার টাকা লেনদেন করলে ব্যয় করতে হয়ে এক হাজার টাকা। সেখানে ব্যাংকের মাধ্যেমে লেনদেন করলে সিটির ভেতরে কোনো সার্ভিস চার্জ লাগে না বা সিটির বাইরে ৫০ হাজার টাকা স্থানান্তর করতে কমিশন লাগে ২৩ টাকা।

তিনি বলেন, মোবাইল ব্যাংকিং ব্যবস্থাপনাগুলোতে ব্যয় অত্যাধিক। বিকাশের কমিশনের দিকে তাকালে দেখা যাবে যে, কোম্পানি কমিশন কেটে নেয় ১.৮৫ শতাংশ। আবার বেশিরভাগ রিটেইলার নেন ২ শতাংশ করে।

তিনি আরো বলেন, সরকার যদি সত্যিকার অর্থে প্রান্তিক জনগোষ্ঠীকে এ সেবা দেওয়ার উদ্দেশ্যে মোবাইল ব্যাংকিং চালু করে থাকে তাহলে অবশ্যই এর সার্ভিস চার্জ প্রান্তিক জনগোষ্ঠীর সাধ্যের মধ্যে আনতে হবে।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব আবু বকর সিদ্দিক, বাসদ নেতা রাজেকুজ্জামান রতন, সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম প্রমুখ।

আপনার মতামত জানানঃ