ক্রাইম পেট্রোল বিডি  »  আইন-আদালত   »   সাত খুন মামলাঃ তদন্ত কর্মকর্তাকে আসামিপক্ষের আইনজীবীদের জেরা

সাত খুন মামলাঃ তদন্ত কর্মকর্তাকে আসামিপক্ষের আইনজীবীদের জেরা

October 6, 2016 - 10:51 AM

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার তদন্ত কর্মকর্তা মামুনুর রশিদ মন্ডলকে ষষ্ঠ দফায় জেরা করেছেন আসামিপক্ষের আইনজীবীরা।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দ এনায়েত হোসেনের আদালতে তাকে জেরা করা হয়।

সাত খুন মামলার ৩৫ আসামির মধ্যে ২০ আসামির পক্ষে তদন্ত কর্মকর্তাকে জেরা করা হয়েছে। আরো ৯ আসামির পক্ষে পর্যায়ক্রমে তাকে জেরা করা হবে। আদালত আগামী ১০ অক্টোবর পরবর্তী জেরার তারিখ ধার্য করেছেন।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ পাবলিক প্রসিকিউটর ওয়াজেদ আলী খোকন আদালতে সাংবাদিকদের জানান, বহুল প্রতীক্ষিত এই মামলাটির বিচারিক কার্যক্রম খুব দ্রুত গতিতে চলছে। অল্প কয়েকটি কার্য দিবসের মধ্যেই বিচারিক কার্যক্রম সমাপ্ত করা সম্ভব হবে। চলতি বছরের মধ্যেই এই মামলার চূড়ান্ত রায় হতে পারে বলে তিনি জানান।

সাত খুনের ঘটনায় দায়েরকৃত দুইটি মামলায় ১২৭ জন সাক্ষীর মধ্যে এ পর্যন্ত ১০৬ জনের সাক্ষ্যগ্রহণ ও জেরা সম্পন্ন হয়েছে।

এর আগে সকাল সাড়ে ৯টায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে এই মামলার প্রধান আসামি নূর হোসেন ও র‌্যাবের প্রাক্তন তিন কর্মকর্তা লেফটেনেন্ট কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, লেফটেনেন্ট কমান্ডার এম এম রানা ও মেজর আরিফ হোসেনসহ ২৩ আসামিকে আদালতে হাজির করা হয়। আসামিদের উপস্থিতিতে তাদের আইনজীবীরা মামলার তদন্ত কর্মকর্তাকে জেরা করেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লার লামাপাড়া এলাকা থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম ও সিনিয়র আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণ করা হয়। অপহরণের তিনদিন পর শীতলক্ষ্যা নদী থেকে তাদের লাশ উদ্ধার হয়।

আপনার মতামত জানানঃ