ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   সাটুরিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু 

সাটুরিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু 

অক্টোবর ২২, ২০২০ - ১:২৬ পূর্বাহ্ণ
শাহাদুর রহমান,সাটুরিয়া থানা প্রতিনিধিঃ মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইমরান নামে এক ইলেকট্রনিক্স শ্রমিকের মৃত্যু হয়েছে। বুধবার সকালে উপজেলা চত্বরে আনসার ভিডিপির নতুন ভবনে ছাঁদের উপর পানির ট্যাংকির কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়।
ইমরান বরিশাল সদর উপজেলার রায়পাশার করমজা গ্রামের আব্দুল আজিজের পুত্র। বিষয়টি সাটুরিয়া উপজেলা ৫০ শয্যা হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মামুন উর রশিদ নিশ্চিত করেছেন।
সাটুরিয়া আনসার ভিডিপির নতুন ভবনের কাজ চলছে। ওই নতুন ভবনের উপর দিয়ে গেছে ১১ হাজার কেভির বিদ্যুৎ লাইন। বুধবার সকালে পানির ট্যাংকি বসানোর সময় বিদ্যুৎ লাইনের তার জড়িয়ে পড়লে শ্রমিক ইমরানের মুখ ও শরীর পুড়ে যায়। স্থানীয় ও সহযোগীরা তাকে তৎক্ষণাৎ সাটুরিয়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন।
সহকর্মী শ্রমিক আতিক জানান, কাজ করার আগে ওই ১১ হাজার বিদ্যুৎ লাইনটি সরিয়ে নেওয়ার জন্য ঠিকাদার ও সংশ্লিষ্ট অফিসকে জানিয়েছিলাম। পল্লী বিদ্যুৎ অফিস লাইনটি অপসরণ করে নিলে আজ এমন দুর্ঘটনা ঘটত না।
সাটুরিয়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসার ডি জি এম মোঃ ওবায়দুল্লাহ বলেন, ভবন নির্মাণের সময় লাইনটি সরানোর একটি আবেদন করা হয়েছিল। লাইন সরানোর যে খরচ লাগে তা ঠিকাদার প্রতিষ্ঠান পরিশোধ না করায় লাইনটি সরানো হয়নি।
সাটুরিয়া আনসার কর্তকর্তা মেহেনাজ জান্নাত জানান, শ্রমিক মারা যাওয়ার খবরটি মানিকগঞ্জ জেলা আনসার কর্মকর্তাকে অবগত করা হয়েছে। এ বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবেন।
সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম বলেন, সংশ্লিস্ট দপ্তর ও ঠিকাদার এবং পল্লী বিদ্যুতের কর্তকর্তাকে ঢাকা হয়েছে। তিন প্রতিষ্ঠানের কাছ জেনে যাদের অপরাধ হবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত জানানঃ