ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   সাউথ এশিয়ান ফেডারেশন গেমসে মালদ্বীপকে ৫-০ গোলে হারায় বাংলাদেশ

সাউথ এশিয়ান ফেডারেশন গেমসে মালদ্বীপকে ৫-০ গোলে হারায় বাংলাদেশ

September 2, 2016 - 4:28 AM

ক্রীড়া ডেস্ক : ১৯৮৪ সালের ১৯ সেপ্টেম্বর। সাউথ এশিয়ান ফেডারেশন গেমসে মালদ্বীপকে ৫-০ গোলে হারায় বাংলাদেশ। পরের ম্যাচে ৩০ সেপ্টেম্বরও একই ব্যবধানে তাদের হারায় লাল-সবুজের জার্সিধারীরা। পরের বছর ১৯৮৫ সালের ২৩ ডিসেম্বর মালদ্বীপকে ৮-০ গোলে উড়িয়ে দেয় বাংলাদেশ। সেগুলো এখন কেবলই স্মৃতি।

অন্যান্য দেশের ফুটবলে যখন উন্নতি হয় তখন বাংলাদেশের ফুটবল ধুকতে থাকে। এক সময় বাংলাদেশের কাছে মালদ্বীপ পাত্তা না পেলেও সময় বদলেছে। এখন মালদ্বীপের কাছে পাত্তা পায় না বাংলাদেশ। বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাতে মালদ্বীপের বিপক্ষে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নামে বাংলাদেশ। প্রীতি ম্যাচ হলেও বাংলাদেশকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে স্বাগতিকরা। অবশ্য ম্যাচের প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি মালদ্বীপ। কিন্তু দ্বিতীয়ার্ধে পাঁচ-পাঁচটি গোল করে তারা। সত্যিই বিষয়টা আশ্চর্যজনক!

ম্যাচের ৫৩ মিনিটে প্রথম গোলের দেখা পায় মালদ্বীপ। গোলটি আসে আহমেদ আব্দুল্লাহর পা থেকে। ডানপ্রান্ত থেকে আসা বলে পা লাগিয়ে জালে জড়িয়ে দেন তিনি।

৬০ মিনিটে হয় দ্বিতীয় গোল। আব্দুল্লাহ তার জোড়া গোল পূর্ণ করেন। তাকে গোলে সহায়তা করেন অধিনায়ক আশফাক।

৭৮ মিনিটে তৃতীয় গোলের দেখা পায় স্বাগতিকরা। এবারের গোলদাতা হামজাত। অধিনায়ক আশফাকের বাড়িয়ে দেওয়া বল নিয়ে রক্ষণভাগের খেলোয়াড়দের হটিয়ে জালে জড়িয়ে দেন তিনি।

৮১ মিনিটে আব্দুল্লাহ তার হ্যাটট্রিক পূর্ণ করেন। তাতে বাংলাদেশ পিছিয়ে পড়ে ৪-০ গোলের ব্যবধানে।

আর ম্যাচের যোগ করা সময় ইসা গোল করলে বাংলাদেশের পরাজয়ের ষোলোকলা পূর্ণ হয়।

৬ সেপ্টেম্বর এএফসি এশিয়া কাপের বাছাইপর্বে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ।

আপনার মতামত জানানঃ