ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   সরফরাজ আফসোস করতেই পারেন

সরফরাজ আফসোস করতেই পারেন

August 28, 2016 - 6:35 AM

১৩০ বলে ১০৫ রানের অনবদ্য ইনিংস খেলা সরফরাজ আফসোস করতেই পারেন। নিজের ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরিটি যে বৃথাই গেল তার।

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বৃষ্টি আইনে হেরে যায় পাকিস্তান। আর দ্বিতীয়টিতে হেরে যায় রুট, মরগান ও স্টোকসের ব্যাটিং দৃঢ়তার কাছে। ফলে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়েছে সফরকারীরা।

শনিবার টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি পাকিস্তান। ১১ ব্যাটসম্যানের মধ্যে চারজনই ডাক মারেন। তারপরও সরফরাজ আহমেদের ১০৫ ও ইমাদ ওয়াসিমের অপরাজিত ৬৩ রানে ভর করে ৪৯.৫ ওভার সব কটি উইকেট হারিয়ে ২৫১ রান সংগ্রহ করতে পারে পাকিস্তান।

বল হাতে ইংল্যান্ডের মার্ক উড ও ক্রিস ওয়াকস ৩টি করে উইকেট নেন। ২ উইকেট নেন লিয়াম প্লাঙ্কেট।

২৫২ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে আমিরের করা ইনিংসের দ্বিতীয় বলেই বোল্ড হয়ে যান জ্যাসন রয়। ৩৫ রানের মাথায় ইমাদ ওয়াসিমের বলে বোল্ড হয়ে যান আলেক্স হেলস।

এরপর জো রুট ৮৯, অধিনায়ক ইয়ান মরগান ৬৮ ও বেন স্টোকস ৪২ রান করলে জয় সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়। শেষ দিকে মঈন আলী ২১ রানের ইনিংস খেলে ৪৭.৩ ওভারে ইংল্যান্ডের জয় নিশ্চিত করেন।

ইংলিশদের যে ছয়টি উইকেটের পতন ঘটেছে তার ২টি নিয়েছেন ইমাদ ওয়াসিম। ১টি করে উইকেট শিকার করেছেন মোহাম্মদ আমির, হাসান আলী ও ওয়াহাব রিয়াজ।

৮৯ রানের দৃষ্টিনন্দন ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হন জো রুট। তিনি টানা চার ম্যাচে হাফ সেঞ্চুরি করেছেন। পাকিস্তানের বিপক্ষে আগের ম্যাচে করেছিলেন ৬১ রান। আর শ্রীলঙ্কার বিপক্ষে ওভালে ৬৫ ও কার্ডিফে ৯৩ রান করেছিলেন।

আপনার মতামত জানানঃ