ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   সরকার ও রাষ্ট্রপ্রধাদের শুভেচ্ছার জোয়ারে ভাসছেন বাইডেন

সরকার ও রাষ্ট্রপ্রধাদের শুভেচ্ছার জোয়ারে ভাসছেন বাইডেন

নভেম্বর ৮, ২০২০ - ৮:০৩ অপরাহ্ণ

মার্কিন নির্বাচনে বিজয়ের পর ডেমোক্র্যাট নেতা জো বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের বিজয় নিশ্চিত হওয়ার পর থেকেই একের পর এক বিশ্বনেতারা টুইট করে যাচ্ছেন তাকে অভিনন্দন জানিয়ে।

শনিবার (৭ নভেম্বর) নবনির্বাচিত প্রেসিডেন্টকে শুভেচ্ছা জানিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্কোন্নয়নের আশা ব্যক্ত করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বোরিস জনসন, ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনসহ বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান।

ইসরাইলের প্রধানমন্ত্রী বিনইয়ামিন নেতানিয়াহু টুইটে বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ধন্যবাদ জানিয়ে বাইডেনের সঙ্গে দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা স্মরণ করে দুই দেশের মধ্যে সম্পর্ক অন্য যে কোন সময়ের চেয়ে ভালো হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে, নির্বাচনে ট্রাম্প যে অস্বচ্ছতার অভিযোগ তুলেছেন, তা উড়িয়ে দিয়ে বাইডেনের বিজয়কে যুক্তরাষ্ট্রে গণতান্ত্রিক চর্চা অক্ষুণ্ণ থাকার প্রমাণ বলে মন্তব্য করে টুইট করেছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়তুল্লাহ খামেনি।

বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন জর্ডান, সংযুক্ত আরব আমিরাত, কাতারসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরাও।

এদিকে টুইটে জো বাইডেন আর কামালা হ্যারিসের জন্য শুভকামনা ব্যক্ত করেছেন লেডি গাগা, আরিয়ানা গ্রান্দে, আলিসা মিলানো, জেনিফার লোপেজসহ জনপ্রিয় তারকারাও। যুক্তরাষ্ট্র প্রথমবারের মতো নারী ভাইস প্রেসিডেন্ট পাওয়ায় তাদের উচ্ছ্বাসের মাত্রা ছিল আরও বেশি।

Tags:

আপনার মতামত জানানঃ