ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইম   »   সরকারি উন্নয়নে বাধা ও ঠিকাদারকে মারপিট করায় ছাত্রলীগ নেতা আটক

সরকারি উন্নয়নে বাধা ও ঠিকাদারকে মারপিট করায় ছাত্রলীগ নেতা আটক

আগস্ট ২৯, ২০২০ - ৭:৪৭ অপরাহ্ণ

সরকারি উন্নয়ন কাজে বাধা ও ওই কাজের ঠিকাদারকে মারপিট করে চাঁদাবাজির অভিযোগে পাবনার সাথিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিবুল খান ছানাকে আটক করেছে পুলিশ। শনিবার (২৯ আগস্ট) বিকেলে সাথিয়া থেকে তাকে আটক করা হয়।

সাথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান তাকে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, ঢাকার একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এমএম বিল্ডার্স অ্যান্ড কনস্ট্রাকশন লিমিটেড সাথিয়া বাইপাস সড়ক নির্মাণ করছেন। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিবুল খান ছানা বেশ কিছুদিন ধরে ওই ঠিকাদারের কাজ বন্ধ করে দেয়াসহ সরকারের বিভিন্ন উন্নয়ন কাজে বাধা দিচ্ছিলেন। এরই জেরে শনিবার বিকেলে প্রতিষ্ঠানটির প্রজেক্ট ম্যানেজার প্রল্লাদ কুমারকে ব্যাপক মারপিট করেন তিনি। পরে পুলিশ খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে ওই ছাত্রলীগ নেতাকে আটক করে।

এই ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ৩টার দিকে সাথিয়া বাইপাস সড়কে কাজ করছিলেন কিছু শ্রমিক। এসময় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিবুল খান ছানা তার দলবল নিয়ে শ্রমিকদের বেধড়ক মারপিট করেন। এসময় শ্রমিকরা দিগ্বিদিক ছুটাছুটি করে পালিয়ে যায়। ১০ লাখ টাকা না দিলে কাজ করতে পারবেন না বলেও এসময় গালিগালাজ করতে থাকেন ওই ছাত্রলীগ নেতা। পরে কয়েকজন শ্রমিক পাশে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক মেহেদী হাসানকে অবহিত করলে তিনি ৯৯৯ এ ফোন দেয়ার পরামর্শ দেন। পরে তারা ৯৯৯ এ ফোন দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে আটক করে।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক মেহেদী হাসান বলেন, ছানা এর পূর্বেও এ ধরণের কাজ করেছেন। তার গুণ্ডামিতে এলাকাবাসী অতিষ্ঠ। এর নিরসন হওয়ার দরকার বলে আমি মনে করি।

এ ঘটনার পরপরই এজাহার দিতে থানায় যান প্রজেক্ট ম্যানেজার প্রল্লাদ কুমার। তাই তাৎক্ষণিকভাবে তার বক্তব্য পাওয়া যায়নি।

আপনার মতামত জানানঃ