ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়প্রধান সংবাদ   »   ‘সম্মেলনে আ.লীগ ফরম বিক্রি করে না’

‘সম্মেলনে আ.লীগ ফরম বিক্রি করে না’

October 12, 2016 - 11:18 AM

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ সম্মেলন উপলক্ষে ফরম বিক্রি করে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সম্মেলনের দপ্তর উপ-কমিটির আহ্বায়ক ওবায়দুল কাদের।

বিএনপির প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, ‘সম্মেলনে যারা ফরম বিক্রি করে, তারা গণতন্ত্রের চর্চা করে না, আমরা ফরম বিক্রি করি না। আমাদের গঠনতন্ত্র এটা করতে বলেনি।’

বুধবার দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে বরিশাল বিভাগ নিয়ে দপ্তর উপ-কমিটির বৈঠকে তিনি এসব কথা বলেন। আগামী ২২ ও ২৩ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।

একই কার্যালয়ে সকালে সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সচিব ও দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সম্মেলন উপলক্ষে গঠিত উপ-কমিটির আহ্বায়ক ও সদস্য সচিবদের সঙ্গে বৈঠক করেন।

এরপর দপ্তর উপ-কমিটির বৈঠকের শুরুতে ওবায়দুল কাদের জানান, আজ দুপুর পর্যন্ত ৭৭টি সাংগঠনিক জেলার মধ্যে ৬৭টি জেলার কাউন্সিলর তালিকা রিসিভ করেছেন। পাশাপাশি এর সঙ্গে সাংগঠনিক রিপোর্টগুলো চলে্ এসেছে।

১৯ অক্টোবরের মধ্যে সম্মেলনের সব প্রস্তুতি সম্পন্ন হবে বলে আশাবাদ ব্যক্ত করে ওবায়দুল কাদের বলেন, এবার তারা স্মরণকালের সর্ববহৎ, সবচেয়ে বর্ণাঢ্য, সবচেয়ে স্বতঃস্ফুর্ত সম্মেলন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে জাতিকে উপহার দিতে যাচ্ছেন।

তিনি বলেন, ‘এবারের সম্মেলন নিয়ে অনেক প্রত্যাশা, অনেকে প্রতীক্ষা ও আশা-নিরাশার দোলাচাল রয়েছে। কারণ আমরা এসবের মধ্যে দিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে একটি শক্তিশালী টিমওয়ার্ক গড়ে তুলব।’

তিনি আরও বলেন, ‘আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে ১৯৭১ সালে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে তাদের পরাজিত করেছি। আর এবার আমাদের নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে একই চেতনায় জঙ্গিবাদ, উগ্রবাদ ও অশুভ শক্তিকে প্রতিরোধ করার শপথ নেব।’

প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয়কে রংপুর থেকে কাউন্সিলর ও শেখ রেহানার ছেলে রেদওয়ান সিদ্দিকী ববিকে ঢাকা মহানগর (উত্তর) আওয়ামী লীগের পক্ষ থেকে কাউন্সিলর মনোনীত করায় উভয়কে স্বাগত জানান ওবায়দুল কাদের।

সম্মেলনে স্বচ্ছ ব্যালট প্রক্রিয়ার মাধ্যমে ভোট হবে। এজন্য একজন প্রধান নির্বাচন কমিশনার এবং দু্ইজন কমিশনার থাকবে বলেও উল্লেখ করেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিপু মনি, সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর উশৈ শিং, খালিদ মাহমুদ চৌধুরী, কার্যনির্বাহী সদস্য এনামুল হক শামীম, আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

আপনার মতামত জানানঃ