ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   সম্প্রতি ব্যাটে রান পাচ্ছিলেন না

সম্প্রতি ব্যাটে রান পাচ্ছিলেন না

October 12, 2016 - 1:02 PM

ক্রীড়া প্রতিবেদক : সম্প্রতি ব্যাটে রান পাচ্ছিলেন না। উইকেটের পেছনেও অচেনা লাগছিল মুশফিকুর রহিমকে।

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচের পর মাশরাফি বিন মুর্তজার সংবাদ সম্মেলনে তো দলে মুশফিকের জায়গা নিয়েও প্রশ্ন উঠল! তখন মাশরাফি বলেছিলেন, ‘মুশফিক আমাদের দলের অন্যতম সেরা ব্যাটসম্যান। এটা আমরা সবাই জানি। তিন-চার ম্যাচ খারাপ খেললেই মুশফিককে নিয়ে প্রশ্ন করা দুঃখজনক। সে আমাদের দলের অন্যতম সেরা খেলোয়াড়। ঠিক সময়েই ও ফিরে আসবে।’

অধিনায়কের আস্থার প্রতিদান দিলেন মুশফিক। ফিরে আসলেন ঠিক সময়েই। বুধবার চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ নির্ধারণী শেষ ওয়ানডেতে হাসল মুশফিকের ব্যাট, খেললেন ৬৭ রানের হার না মানা ইনিংস। তার ৬৭ রানের সঙ্গে সাব্বির রহমানের ৪৯, ইমরুল কায়েসের ৪৬, তামিম ইকবালের ৪৫ আর তরুণ মোসাদ্দেক হোসেনের অপরাজিত ৩৮ রানের সুবাদেই ইংল্যান্ডের সামনে ২৭৮ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে বাংলাদেশ।

আফগানিস্তান সিরিজে তিন ম্যাচে করেছেন মাত্র ৫৬ রান। বারবার নিজের প্রিয় শট স্লগ সুইপ খেলতে গিয়ে উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতেও সেই একইভাবে আউট হয়ে করেন মাত্র ১২ রান। পরের ম্যাচে ভালো শুরুর ইঙ্গিত দিয়েও জেক বলের শর্ট বলে ক্যাচ দিয়ে ফেরেন ২১ রান করে। তবে তৃতীয় ম্যাচে জ্বলে উঠলেন মুশফিক।

পাঁচ নম্বর ব্যাটসম্যান হিসেবে ক্রিজে এসে খেললেন ৬২ বলে ৬৭ রানের অপরাজিত ইনিংস (৪টি চার, একটি ছক্কা)। ৪৬ রানে যদিও একবার জীবন পেয়েছিলেন বেন স্টোকস ক্যাচ ফেলে দেওয়ায়। জীবন পেয়ে সুযোগটি কাজে লাগালেন ভালোভাবেই। চতুর্থ উইকেটে সাব্বিরের সঙ্গে ৫৪ ও সপ্তম উইকেটে মোসাদ্দেকের সঙ্গে অবিচ্ছিন্ন ৮৫ রানের দারুণ দুটি জুটি গড়েন মুশফিক। এটি ইংল্যান্ডের বিপক্ষে সপ্তম উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটির রেকর্ডও।

আপনার মতামত জানানঃ