ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   সমাজের সবার সমন্বয়ে বাল্যবিবাহ প্রতিরোধ করা সম্ভবঃ স্পিকার

সমাজের সবার সমন্বয়ে বাল্যবিবাহ প্রতিরোধ করা সম্ভবঃ স্পিকার

অক্টোবর ২০, ২০২০ - ৯:৩৮ অপরাহ্ণ
সমাজের সবার সমন্বয়ে বাল্যবিবাহ প্রতিরোধ করা সম্ভবঃ স্পিকার

সমাজের সবার সমন্বয়ে বাল্যবিয়ে প্রতিরোধ করা সম্ভব বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

মুজিববর্ষ উপলক্ষে মঙ্গলবার (২০ অক্টোবর) পঞ্চগড় জেলা প্রশাসনের বিশেষ উদ্যোগে ‘আমাদের অ্যাম্বাসেডর, আমাদের কন্যারত্ন’ মডেল আয়োজিত ‘প্রজনন স্বাস্থ্যশিক্ষা ও বাল্যবিয়ে প্রতিরোধে অনলাইন সচেতনতা ক্যাম্পেইন’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ মন্তব্য করেন স্পিকার।

তিনি বলেন,।সচেতন কিশোরী, অভিভাবক, সমাজ, শিক্ষক-শিক্ষিকা সবার সমন্বয়ে বাল্যবিয়ে প্রতিরোধ ও কন্যারত্নদের সুস্বাস্থ্য নিশ্চিত করা সম্ভব। কেননা, একজন সুস্থ মা-ই পারেন একটি সুস্থ জাতি উপহার দিতে। আর, আজকের সুস্থ কন্যাশিশুই ভবিষ্যতের সুস্থ মা। এক্ষেত্রে, পঞ্চগড় জেলা প্রশাসনের প্রজনন স্বাস্থ্য সুরক্ষা ও বাল্যবিয়ে প্রতিরোধ মডেলটি কন্যারত্নদের উন্নয়ন নিশ্চিত করবে।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিটি ক্ষেত্রে নারীর সমান অধিকারকে একটি মৌলিক অধিকার হিসেবে সংবিধানে সন্নিবেশিত করে গেছেন। তিনি নারী-পুরুষকে সম্মিলিতভাবে এগিয়ে নেয়ার জন্য কাজ করে গেছেন। তার জন্মশতবার্ষিকীতে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের কন্যারত্নদের জন্য কাজ করা অত্যন্ত গৌরবের। বঙ্গবন্ধুর জন্মদিন ১৭মার্চকে প্রতীক হিসেবে ধরে ১৭০০ পরিবেশবান্ধব সাইকেল বিতরণ কন্যারত্নদের আরও সাহসী ও আত্মনির্ভরশীল করে তুলবে।

পঞ্চগড়ের জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মাজহারুল হক প্রধান, ইউএনএফপিএ বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ড. আশা টর্কেলসন, পঞ্চগড়ের পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী ও পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান মো. আনোয়ার সাদাত সম্রাট।

Tags:

আপনার মতামত জানানঃ